এবার জাকির নায়েককে কড়া বার্তা দিলেন মাহাথির !!

0
82

ভারতের আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েককে নিয়ে এবার কড়া মন্তব্য করেছে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। জাকির নায়েককে কে মালয়েশিয়ায় স্থানীয় বসবাসের অনুমতি দিয়েছেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন মাহাথির। ডা. জাকির নায়েক বর্তমানে মালয়েশিয়ায় বসবাস করছেন। ভারতে তার বিরুদ্ধে অর্থপাচার মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

এমন পরিস্থিতি জাকির নায়েক মালয়েশিয়ায় জাতিগত বিভেদ সৃষ্টি হতে পারে এবং রাজনৈতিক বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এমন বিষয়ে বক্তব্য রাখায় তাকে মালয়েশিয়া থেকে বহিষ্কারের দাবি উঠেছে। সম্প্রতি দেশটির চারজন মন্ত্রী জাকির নায়েককে বহিষ্কারের দাবি জানিয়েছেন।

তবে জাকিরকে ভারতে নয়, বরং অন্য কোনো দেশে হস্তান্তর করতে চান বলে জানিয়েছিলেন মাহাথির মোহাম্মদ। তবে সর্বশেষ রোববার (১৮ আগস্ট) এক সংবাদ সম্মেলনে জাকির নায়েককে কড়া বার্তা দিয়েছেন মাহাথির। তিনি বলেন, সাম্প্রতিক বর্ণবাদী মন্তব্যের মাধ্যমে জাকির নায়েক অনেক দূরে চলে গেছেন।

মাহাথির বলেন, ‘আমি জানি না, কে তাকে মালয়েশিয়ায় স্থায়ী বসবাসের মর্যাদা দিয়েছেন। তবে রাজনীতি থেকে তার দূরে থাকা উচিত। তিনি প্রচার করতে পারেন, তিনি ইসলামের প্রচার করতে পারেন এবং আমরা তাকে থামাতে যাচ্ছি না। কিন্তু তাকে অবশ্যই রাজনীতি নিয়ে কথা বলা বন্ধ করতে হবে। চীনা এবং ভারতীয়দের নিজ দেশে ফিরে যেতে বলাটা রাজনৈতিক। তিনি বর্ণবাদী মানসিকতা উসকে দিচ্ছেন…পুলিশ তদন্ত করছে।’

সূত্র : দ্য স্টার মালয়েশিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here