কসাইয়ের ছুরি শিশুর পেটে, ঈদের দিনই চলে গেলেন না ফেরার দেশে !!

0
212

মহান আল্লাহর সন্তুষ্টির জন্য মুসলমান ধর্মাবলম্বীর প্রায় সবাই পশু কোরবানি করে থাকে। তারই ধারাবিকতায় আজও সারাদেশে ঈদের নামাজের পর সবাই পশু কোরবানিতে ব্যস্ত হয়ে পরে। তবে অসাবধানতার কারণে গরু জবাই করার সময় কসাইয়ের হাত থেকে ছুরি ছুটে গিয়ে এক শিশুর পেটে ঢুকে যায়। শিশুটির মৃত্যু হয়।

সোমবার (১২ আগস্ট) সকালে মাদারীপুর সদর উপজেলার দুধখালীতে এই ঘটনা ঘটে। মৃত্যু মৌমিতা আক্তার (৯) দুধখালী ইউনিয়নের উত্তর দুধখালী বড়কান্দি গ্রামের আনোয়ার বেপারীর মেয়ে। সে দুধখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার (১২ আগস্ট) সকালে বাড়ির লোকজন উঠানে কোরবানির গরু জবাই করতে শুরু করে। এ সময় কয়েকজন শিশু পাশে দাঁড়িয়ে তা দেখছিল। একপর্যায়ে গরু নাড়াচাড়া করলে কসাইয়ের হাতে থাকা ছুরি ছুটে গিয়ে মৌমিতার পেটে ঢুকে যায়। সঙ্গে সঙ্গে মৌমিতা মাটিয়ে লুটিয়ে পরে। এরপর বাড়ির লোকজন তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শশাঙ্ক ঘোষ বিষয়টি নিশ্চিত করে বলেন, পেটে ছুরি ঢুকে শিশুটির মৃত্যু হয়েছে। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

এদিকে দুখখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য নাসির উদ্দিন বেপারী বলেন, বাড়ির লোকজন গরু জবাই করছে, পরে রগ কাটার সময় গরুটি দাপাদাপি করতেছিল। এ সময় কসাইয়ের হাতে থাকা ছোরা ছুটে গিয়ে মৌমিতার পেটে ঢুকে যায়। ঘটনাস্থলেই মৃ’ত্যু হয় ওই শিশুটির।

মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সিরাজুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের পরিবার থেকেও কোনো অভিযোগ দেয়নি। তবে, বিষয়টি খুবই দুঃখজনক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here