ঘর দূষণ মুক্ত করে অক্সিজেন উৎপাদন করবে যেসব গাছ !!

0
81

ঘর দূষণ মুক্ত রাখতে আমরা অনেকে এয়ার পিউরিফায়ার ব্যবহার করি। তবে ঘর দূষণ মুক্ত রাখতে পারে গাছ। কিছু গাছ রয়েছে যা আপনার ঘরকে দূষণ মুক্ত রাখবে ও অক্সিজেন উৎপাদন করবে।আসুন জেনে নেই ঘর দূষণ মুক্ত রাখতে যেসব গাছ রাখতে পারেন।

চাইনিজ এভারগ্রিন

চাইনিজ এভারগ্রিন চীনে খুব জনপ্রিয় একটি গাছ। বাতাসকে দূষণ মুক্ত ও বিভিন্ন ক্ষতিকারক পদার্থ মুক্ত করতে এই গাছ লাগাতে পারেন।এই গাছকে সতেজ রাখার জন্য খুব বেশি যত্নের প্রয়োজন হয় না। ছায়াতে এই গাছ ভাল থাকে। এছাড়া খেয়াল রাখুন টবের মাটি যেন ভিজে থাকে।

জারবেরা ডেইজি

জারবেরা ডেইজি নামে এই গাছটির রয়েছে বিপুল পরিমাণ অক্সিজেন উৎপাদন ক্ষমতা ও বাতাস থেকে দূষিত কণা দূর করার ক্ষমতা। শীতকাল ছাড়া সারা বছরই পর্যাপ্ত সূর্যরশ্মি প্রয়োজন হয়।

এই গাছে যত্নের ক্ষেত্রে খেয়াল রাখুন যেন মাটি সব সময় ভিজে থাকে। শোওয়ার ঘর এই গাছ রাখতে পারেন। এত ঘরের সৌন্দর্য বাড়বে।

এরিকা পাম

প্রকৃতি যেন বিশেষভাবে তৈরিই করেছে এই গাছটিকে। এরিকা পাম গাছের সবচেয়ে বড় গুণ হচ্ছে বাতাস পরিশুদ্ধ করা। বসার ঘরে রাখার পক্ষে একেবারে আদর্শ একটি গাছ।

স্নেক প্ল্যান্ট

স্নেক প্ল্যান্ট নামের এই গাছটি বাতাসে অক্সিজেন যোগ করে বিভিন্ন দূষিত পদার্থ দূর করে। এই গাছ রাখার সবচেয়ে ভাল জায়গা হল শোওয়ার ঘর। অল্প আলো ও সপ্তাহে একদিন পানি দিলে এই গাছ ভালো থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here