চামড়া না কিনে এতিমদের হকটাও মেরে খেলেন (ভিডিও)

0
486

বিক্রি করতে না পেরে সারাদেশে কয়েকলাখ পিস কোরবানির পশুর চামড়া সড়কে ফেলে দিয়েছেন মৌসুমী ব্যবসায়ীরা। অনেকে আবার পুতে ফেলেছেন মাটির নিচে। বিক্রি করতে এসে পরিবহন খরচও তুলতে পারছেন না অনেকে। এমতাবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনা ও প্রতিবাদ। অনেকে এর জন্য সরকারের নজরদারি অভাবকে দায়ী করছেন।

সামাজিক অনেক ভাষায় অনেক ব্যবহারী কারী প্রতিবাদ জানাচ্ছেন। অনেকে লিখেছেন চামড়া না কিনে শেষ পর্যন্ত এতিমদের হকটাও মেরে খেলেন। আবার কেউ কেউ লিখেছেন আল্লাহ এদের বিচার করুক।নূর ইসলাম নুরু নামে একজন তার ফেসবুক ওয়ালে বেশকিছু ছবি ও ভিডিও আপলোড করেছেন।

তাতে তিনি লিখেছেন, চট্টগ্রামের আতুরার ডিপো এলাকার চামড়ার বাজারে চট্টগ্রামের শহর ও গ্রাম থেকে আনা বিপুলসংখ্যক চামড়া বিক্রি করতে না পেরে ফেলে রেখে চলে গেছেন বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা আর মৌসুমী ব্যবসায়ীরা।

আড়তদারেরা ঢাকার ট্যানারি মালিকদের কাছ থেকে টাকা সংগ্রহ করতে না পারায় এবং চামড়ার নিম্নদরের কারণে চামড়া ক্রয় বন্ধ করে দেয়। সিটি করপোরেশন এই চামড়াগুলো অপসারণ করছে।শেষ পর্যন্ত এতিমদের হকটাও মেরে খেলেন। মনে রাখবেন একদিন আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।

বিস্তারিত দেখুন ভিডিওতে-

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here