দেখে নিনঃ- এবারের ঈদে দেশের আলোচিত ৬ গরু…! (ছবিসহ)

0
67

এবারের কোরবানি ঈদে আলোচিত গরুর তালিকায় সবার উপরে আছে ‘বস’, ‘টাইগার’, ‘মেসি’, ‘টাইটানিক’সহ মোট ৬টি বিশাল আকারের গরু। তবে বিদেশি গরু এনে তাক লাগিয়ে দিয়েছেন মোহাম্মদপুরের সাদেক এগ্রো। এছাড়া মানিকগঞ্জের ‘সিনবাদ’ কিংবা যশোরের ‘পালসার বাবু’র প্রতিও মানুষের আগ্রহের কমতি নেই। সারাদেশের এমন কয়েকটি আলোচিত গরুর খোঁজ দেয়া হলো বিডি২৪লাইভের পাঠকদের জন্য।

বস।

মোহাম্মদপুরের সাদেক এগ্রোর বিশেষ খামারে হেলে দুলে আয়েশী ভঙ্গিতে বেড়ে উঠেছে বস। আকর্ষণীয় চেহারা ও শরীরের রাজকীয় গড়নের ফলে যে কাউকে নজরকাড়ে ব্রাহমা জাতের গরুটি। ১৪০০ কেজি ওজনের এই গরুটি বিক্রি হয়েছে ৩৭ লাখ টাকায়।

একই জাতের টাইগার এবং রোজোকে সরাসরি আনা হয়েছে যুক্তরাষ্ট্রের টেক্সাস থেকে। টাইগারের ওজন এক হাজার আর রোজো এরই মধ্যে পৌঁছে গেছে ১১০০ কেজিতে। স্বভাবে একেবারে শান্ত এই দুই গরু। এই গরু দুইটি বিক্রি হয়েছে ৩৫ লাখ টাকায়।

টাইগার ও রোজো।

লম্বায় প্রায় ১২ ফুট আর উচ্চতায় ৬ ফুট ৩ ইঞ্চি এটি হলিস্টিন ফিজিয়ান জাতের গরু। এই গরুর নাম দেওয়া হয়েছে টাইটানিক। কোরবানির জন্য টাইটানিককে বিক্রি করা হয়েছে সাড়ে ১৭ লাখ টাকায়।

টাইটানিক।

সাদেক এগ্রোর পাসেই অগ্রনিক ডেইরীতে দেখা মিললো ১২০০ কেজি ওজনের টাইসনের। অস্ট্রেলিয়ান ফিজিয়ান জাতের গরুটি তারা বিক্রি করেছে ১২ লাখ টাকায়।

টাইসন।

শুধু কি ঢাকা! আলোচিত গরু নিয়ে মাতামাতি শেষ নেই রাজধানীর বাইরেও। যশোরের পালসার বাবুকে ঘিরে ইয়াহিয়া মোল্লার বাড়িতে রীতিমত মেলা বসেছে। দূর দূরান্ত থেকে ছুটে আসেছে ১২০০ কেজি ওজনের কালো রঙ্গের গরুটি দেখতে। পালসার বাবুর বাজার মূল্য ধরা হয়েছে ১২ লাখ টাকা। এই পালসার বাবুকে যে কিনবে সে পাবে একটি পালসার মোটরসাইকেল।

পালসার বাবু।

এবার জানাবো দেশের সবচেয়ে বড় গরুর খবর। মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সাফল্যি গ্রামের বিল্লাল হোসেনের সিনবাদের বয়স মাত্র সাড়ে ৪ বছর। অথচ ১৯২৩ কেজি হয়ে ওজনে ছাঁড়িয়েছে সবাইকে। তাই ২৫ লাখ টাকার নিচে সিনবাদকে বিক্রি করবে না বিল্লাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here