বাংলাদেশের হার দেখে যা বললেন মাসাকাদজা !!

0
33

চট্টগ্রাম টেস্টের বাংলাদেশের নাকানিচুবানিতে যেন শোক নেমে এসেছে দেশের ক্রিকেটপাড়ায়। তবে এই শোক নিয়েই ১৩ তারিখ জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। আর জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদাজা এই সিরিজের মধ্য দিয়েই বিদায় জানাতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট’কে।

দেড় যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারের বিদায়ের মঞ্চ হিসেবে মাসাকাদজা বেছে নিয়েছেন বাংলাদেশকে। টাইগারদের ডেরায় ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ খেলেই জাতীয় দলের জার্সি তুলে রাখবেন জিম্বাবুয়ে অধিনায়ক। ৩৬ বছর বয়সী এ ক্রিকেটারের শেষের শুরুটা হবে আগামী শুক্রবার শের-ই-বাংলা স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে।

তার আগে মঙ্গলবার একাডেমি জিম্বাবুয়ে দলের প্রথম অনুশীলনে বেশ হাসিখুশি দেখা গেল মাসাকাদজাকে। এমনকি অবসরের প্রসঙ্গে কথা বলতে গিয়েও হাসোজ্জ্বল থাকলেন এই তারকা ক্রিকেটার, ‘জিম্বাবুয়ের হয়ে অনেকদিন খেলেছি। উপভোগ করেছি প্রতিটা মুহূর্ত। দেশের হয়ে খেলতে পারা গর্বের ব্যাপার। শেষের প্রতিটা মুহূর্ত উপভোগ করতে চাই।’

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ শুরু করার আগে বাংলাদেশ দল টেস্ট সিরিজে আফগানিস্তানের কাছে হেরে খেয়েছে বড় এক ধাক্কা। তবে আফগানিস্তানের জয় কিংবা বাংলাদেশের হার কোনোটিতেই অ’বাক হননি মাসাকাদজা।

এই ক্রিকেটার মনে করেন টস জয়ই এগিয়ে দিয়েছে আফগানদের, ‘চট্টগ্রাম টেস্টের ফলাফল দেখে আমি খুব অ’বাক হইনি। উইকেট কিছুটা ভিন্ন মনে হয়েছে আমা’র কাছে। এমন ম্যাচে টস জয় অনেক সময়ই একটি দলকে এগিয়ে দেয়। আর তাদের স্পিন আক্রমণ অনেক ভালো। তারা উইকে’টের সুবিধা নিতে পেরেছে। তাই বলে টি-টুয়েন্টি সিরিজ টেস্টের মতো হবে না। এটি সংক্ষিপ্ত সংস্করণ। উইকেটও নিশ্চয়ই ভিন্ন হবে, আর খেলাও।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here