মরেনি আবরার, মরেছে বাকস্বাধীনতা !!

0
123

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষভে উত্তাল হয়ে উঠেছে রংপুর।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে টানা দ্বিতীয় দিনের মতো রংপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।রংপুর মহানগরীর জিলা স্কুল মোড় বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে দুপুর সাড়ে এগারোটায় সাধারণ শিক্ষার্থীরা অবস্থান নেন। সেখানে প্রতিবাদ সমাবেশ শেষে আবরার হত্যার প্রতীকী দৃশ্যায়ন দেখানো হয়।

শিক্ষার্থীরা মুখে কালো কাপড় বেঁধে হাতে প্রতিবাদী স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড, পোস্টার নিয়ে একটি মৌন মিছিল বের করে। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় আবরার হত্যায় জড়িত ও ইন্ধনদাতাদের গ্রেফতারসহ সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানানো হয়।

বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে শিক্ষার্থীরা বলেন, ‘মত প্রকাশের স্বাধীনতায় বারবার আঘাত করা হচ্ছে। আবরার ফাহাদকে হত্যা করা হয়নি। আবরার মরেনি, মরেছে বাকস্বাধীনতা। আবরার বেঁচে আছে, বেঁচে থাকবে। আইসিইউতে ভর্তি করা বাকস্বাধীনতাকে মুক্ত করতে হবে।’

এছাড়া একই দাবিতে স্বেচ্ছাসেবী সংগঠন আমরাই পাশে রংপুর। বেলা সাড়ে বারোটায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন সমাবেশ করে। শিক্ষার্থীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা এই মানববন্ধনে অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here