মেধাবী শিশু জন্ম দিতে গোমূত্র দিয়ে ভারতের এ কেমন ওষুধ !!

0
83

মেধাবী ও স্বাস্থ্যবান শিশু জন্ম দিতে গরুর গোবর-মূত্র দিয়ে ওষুধ তৈরি করছে ভারত। ভারতের সরকারি প্রতিষ্ঠান ‘রাষ্ট্রীয় কামধেনু আয়োগ’ সন্তানসম্ভবা মায়েদের জন্য গোমূত্রের বিশেষ ওষুধ উৎপাদনে কাজ শুরু করেছে।

আয়ুশ মন্ত্রণালয়ের সঙ্গে মিলে রাষ্ট্রীয় কামধেনু আয়োগ এই ওষুধ উৎপাদন প্রক্রিয়া শুরু করেছে। প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের দাবি, পঞ্চগব্য নামে এই ওষুধ সেবন করলে সন্তানসম্ভবা মায়েরা ভীষণ মেধাবী, স্মার্ট ও স্বাস্থ্যবান শিশুর জন্ম দেবেন।

রাষ্ট্রীয় কামধেনু আয়োগের চেয়ারম্যান বল্লবভাই কাঠিরিয়া ভারতীয় গণমাধ্যমকে বলেন, গরুর গোবর, মূত্র, দুধ, ঘি ও দই মিশিয়ে প্রসূতিদের জন্য এই বিশেষ ওষুধ তৈরি হবে। শাস্ত্র ও আয়ুর্বেদেও এই পঞ্চগব্যের কথা বলা আছে।কামধেনু আয়োগের চেয়ারম্যান আরও বলেন, শাস্ত্র ও আয়ুর্বেদে বলা আছে, যদি কোনো প্রসূতিকে এই ওষুধ খাওয়ানো হয়, তবে তিনি স্মার্ট, ভীষণ মেধাবী ও স্বাস্থ্যবান সন্তানের জন্ম দেবেন।

আয়ুশ মন্ত্রণালয় ও নবগঠিত পশুপালন মন্ত্রণালয় এই ওষুধ তৈরির ক্ষেত্রে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প মন্ত্রণালয়ের সহায়তা চাইবে বলে জানান বল্লবভাই কাঠিরিয়া।তিনি আরও জানান, বিস্তৃত আকারে পঞ্চগব্য উৎপাদনের পর কামধেনু আয়োগ গ্রামে গ্রামে বৈদ্য নিয়োগ দেবে, যাতে তারা প্রসূতি নারীদের এই ওষুধ সেবনের পরামর্শ দেন।

গরু সুরক্ষা, বিকাশ এবং সংরক্ষণের জন্য গত ফেব্রুয়ারিতে পশুপালন মন্ত্রণালয়ের আওতায় কামধেনু আয়োগ গড়ে তোলে নরেন্দ্র মোদীর হিন্দুত্ববাদি সরকার। এর চেয়ারম্যান বল্লবভাই বিজেপির গুজরাটের একটি আসনের এমপি ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here