সৌদি প্রবাসীদের নতুন এক সুযোগ দিল দেশটির সরকার !!

0
65

সৌদি আরবে কর্মরত প্রবাসীদের নতুন এক সুযোগ দিল দেশটির সরকার। সৌদি আরবে কর্মরত প্রবাসীরা তাদের পেশা পরিবর্তন করে নতুন পেশায় দেশটিতে কর্মসংস্থানের সুযোগ দিয়েছে দেশটির সরকার। আগামী সেপ্টেম্বর পর্যন্ত বেধে দেয়া সময়ের মধ্যেই নিষেধাজ্ঞায় পরা ১২টি পেশায় পরিবর্তন করতে পারবেন। এদিকে পেশা পরিবর্তন চালু হওয়ায় বাংলাদেশী ব্যবসায়ীরা আশা করেন, প্রবাসী ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করে সৌদি সরকার নতুন কোন সিদ্ধান্ত নিতে পারেন।

আগামী সেপ্টেম্বর মাস থেকে তৈরি পোশাক, ঘড়ি, চশমা, খুচরা যন্ত্রাংশসহ ৮টি পেশা থেকে পর্যায়ক্রমে প্রবাসীদের পরিবর্তে সৌদি নাগরিকের জন্য শতভাগ কর্মসংস্থান নিশ্চিত করবে দেশটির সরকার। এ অবস্থায় প্রবাসীদের জন্য সোমবার থেকে পেশা পরিবর্তন চালু করায় এ সুযোগ নিয়ে নিজ কর্মস্থল পরিবর্তন করতে পারবেন প্রবাসীরা।

শতভাগ সৌদি নাগরিকের জন্য কর্মসংস্থান নিশ্চিত করার লক্ষ্যে দেশটির সরকার পর্যায়ক্রমে ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সেক্টরে প্রবাসীদের কাজের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। চলতি বছর ১২টি পেশায় প্রবাসীদের কাজের উপর নিষেধাজ্ঞা দেয় সৌদি সরকার। এক বাংলাদেশী প্রবাসী বলেন, সৌদি সরকার আমাদের পেশা পরিবর্তনের সুযোগ দিয়েছে। এতে আমরা পেশা পরিবর্তন করে অন্য পেশায় যেতে পারব। এটা না হলে যেকোনো সময়ে আমাদের পেশা পরিবর্তন করে দেশে চলে যেতে হত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here