দেশের খবর

অনলাইনে গুজব-অপপ্রচার ঠেকাতে ১ লাখ কর্মী নামাচ্ছে আ.লীগ!

সোশ্যাল মিডিয়ায় গুজব ও অপপ্রচারের জবাব দিতে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটি এক লাখ অনলাইন কর্মীর একটি প্ল্যাটফর্ম তৈরি করতে কাজ করছে। এই লক্ষ্যে, তারা সারা দেশে অনলাইন কর্মীদের জন্য প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করছে।

এরই অংশ হিসেবে শনিবার ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদকদের নিয়ে একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

আওয়ামী লীগের রিসার্চ সেল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) রাজধানীর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) কাউন্সিল হলে ‘সোশ্যাল মিডিয়া স্ট্র্যাটেজি’ শীর্ষক কর্মশালার সহ-পৃষ্ঠপোষকতা করে।

সে সময় আবদুস সবুর বলেন, দেশের উন্নতি যতই চলতে থাকবে, নির্বাচন যত কাছে আসবে ততই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী গুজব ও অপপ্রচার ছড়ানোর চেষ্টা করবে। তারা জনগণকে বিভ্রান্ত করে, বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচার ছড়িয়ে দিয়ে উন্নয়ন কার্যক্রম ব্যাহত করার চেষ্টা করবে। যেহেতু তারা রাস্তায় নামতে পারে না, তাই তাদের একমাত্র হাতিয়ার হল গুজব ছড়ানো। আগামী দিনে এইসব গুজবের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, “আমরা ইতিমধ্যে সারা দেশে ৬৯ টি কর্মশালা সম্পন্ন করেছি।” আজ 70 তম কর্মশালা। আমাদের লক্ষ্য জেলা পর্যায়ে ১০,০০০ মাস্টার প্রশিক্ষক তৈরি করা। এবং এই মাস্টার প্রশিক্ষকদের দ্বারা তৃণমূল পর্যায় পর্যন্ত এক লক্ষ অনলাইন কর্মী তৈরি করা। ভবিষ্যতে কোনো ধরনের গুজব-প্রচারের মাধ্যমে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী যেন আমাদের উন্নয়নে বাধাগ্রস্ত না হয় সেজন্য এই অনলাইন কর্মীরা কাজ করবে।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button