আন্তর্জাতিক

আফগানিস্তান সফরে পাকিস্তানের সেনা গোয়েন্দাপ্রধান ফাইজ হামিদ!

পাকিস্তানের সামরিক গোয়েন্দা সংস্থা আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদ শনিবার আফগানিস্তানের উদ্দেশে রওনা হয়েছেন।

এর আগে, তালেবান বলেছিল যে তাদের নতুন সরকারের মন্ত্রিসভা শনিবার ঘোষণা করা হবে এবং পরিকল্পিত ঘোষণার দিন জেনারেল হামিদ কাবুল সফর করেছিলেন। খবর আনাদোলু।

পাকিস্তানি গণমাধ্যম জানিয়েছে, জেনারেল ফয়েজ হামিদ শনিবার সকালে একটি শক্তিশালী প্রতিনিধি দল নিয়ে কাবুলে পৌঁছেছেন।

আফগান মিডিয়া জেনারেল হামিদের কাবুল সফরের একটি ছবি প্রকাশ করেছে।

তালেবান কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর জেনারেল হামিদ আফগানিস্তান পরিদর্শনের জন্য সবচেয়ে সিনিয়র পাকিস্তানি কর্মকর্তা হন। তালেবানদের আমন্ত্রণে এই সফর ঘোষণা করা হয়েছিল।

সফরকালে, আইএসআই প্রধান তার তালেবান প্রতিপক্ষ নজিবুল্লাহ এবং সংস্থার অন্যান্য কর্মকর্তাদের সাথে দেখা করবেন বলে আশা করা হচ্ছে।

জেনারেল ফয়েজ হামিদের কাবুল সফর সম্পর্কে আর কোনো বিবরণ প্রকাশ করা হয়নি, না তালেবানদের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়েছে।

জেনারেল হামিদ এমন সময়ে কাবুল সফর করেছিলেন যখন তালিবানরা তৃতীয়বারের মতো তাদের সরকার গঠন স্থগিত করেছিল। ফলস্বরূপ, জল্পনা চলছে যে সরকার গঠন নিয়ে তালেবানের মধ্যে ফাটল দেখা দিয়েছে এবং আইএসআই প্রধান সমস্যাটি সমাধানের চেষ্টা করতে কাবুল সফর করেছেন।

তালেবানের পরিকল্পিত সরকার গঠনের দিন আইএসআই প্রধানের কাবুল সফরকে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রসহ আফগানিস্তানের অতীত সরকার বরাবরই পাকিস্তানকে তালেবানদের মাধ্যমে আফগানিস্তানে ছায়াযুদ্ধ চালানোর অভিযোগ করেছে।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button