রাজনীতি

আমরা ক্ষমতায় আছি বলে করোনা মোকাবেলা করতে সম্ভব হয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায় থেকে দলকে শক্তিশালী করতে দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, নির্বাচন আসছে, তাই আমাদের দলকে শক্তিশালী করার দিকে মনোযোগ দিতে হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় তিনি তার সূচনা বক্তব্যে এ কথা বলেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে দলীয় সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, করোনাভাইরাসের এই সময়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে, অন্য কোনো রাজনৈতিক দল জনগণের পাশে দাঁড়ায়নি। এই বিষয়ে অন্যান্য পক্ষের কোন আগ্রহ ছিল না। তাদের কাজ ছিল প্রতিদিন টেলিভিশনে বক্তৃতা বা বক্তব্য দেওয়া এবং আওয়ামী লীগের একটু সমালোচনা করা। তাদের একমাত্র কাজ আওয়ামী লীগকে দায়ী করা।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের সময় প্রতিটি সরকারি প্রতিষ্ঠান অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করেছে। যাইহোক, সরকারের একার পক্ষে কখনোই এমন পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব ছিল না।

তিনি বলেন, “আমরা এটি করতে পেরেছি তার একমাত্র কারণ হল তৃণমূল পর্যায়ে আমাদের একটি শক্তিশালী সংগঠন রয়েছে।” এবং আমরা এটা করতে পেরেছি কারণ আমাদের আছে। যা আমি বিশ্বাস করি। আমি জানি যে কেউ এই কথা বলবে বা লিখবে না, কিন্তু বাস্তবতা হল যে সরকারী লোকদের দিয়ে সবকিছু করা সম্ভব নয়। তারাও এটি অত্যন্ত আন্তরিকতার সাথে করেছে। আমরা যেখানেই আমাদের প্রশাসন বা পুলিশ বাহিনীতে ছিলাম, সশস্ত্র বাহিনী, বিডিআর, আনসার সবাই এবং বিশেষ করে স্বাস্থ্যকর্মীরা।

তিনি বলেন, স্বাস্থ্যকর্মীরা প্রথমে একটু ভয় পেলেও সরকারের উৎসাহ ও উৎসাহে তারা কাজ করতে পেরেছে। আমরা করোনা মোকাবেলায় হাজার হাজার ডাক্তার ও নার্স নিয়োগের চেষ্টা করেছি। আবার আমরা ভ্যাকসিন কেনার উদ্যোগ নিয়েছি।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button