Internation News

এবার টিকটক অ্যাপে আসছে কেনাকাটার সুযোগ! শপিফাই-টিকটক জোট

কানাডিয়ান ই-কমার্স জায়ান্ট শপিফাই ইনকর্পোরেটেড নতুন বৈশিষ্ট্য আনতে টিকটকের সাথে অংশীদারিত্ব করছে। বৈশিষ্ট্যটির জন্য ধন্যবাদ, ক্রেতারা সরাসরি টিকটক অ্যাপ থেকে কেনাকাটা করতে পারেন।

টিকটকে ‘ব্যবসায়িক অ্যাকাউন্ট’ সহ শপিফাই বিক্রেতারা শীঘ্রই প্ল্যাটফর্মে তাদের প্রোফাইলে শপিং ট্যাব যুক্ত করতে পারবে। শপিফাই- এর মতে, এই প্রথম বিক্রেতারা এমন সুযোগ পাচ্ছেন।

গত বছরের শুরুতে, শপিফাই এবং টিকটক ব্যবসায়ীদের বিজ্ঞাপন সুবিধা প্রদানের জন্য একটি জোট গঠন করেছিল। সেই সময়ে, শপিফাই বলেছিল যে ব্যবসায়ীরা অংশীদারিত্বের কারণে “শপএবল” ভিডিও বিজ্ঞাপনের মাধ্যমে পণ্য বিক্রি করতে পারবে। অন্যদিকে, টিকটকের গ্রাহকরা পণ্য কিনতে বিজ্ঞাপনে ক্লিক করতে পারেন।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের ব্যবহারকারীরা বর্তমানে বৈশিষ্ট্যটির একটি পাইলট সংস্করণ পাচ্ছেন। আগামী সপ্তাহে এই ফিচারটি অন্যান্য অঞ্চলে চালু করা হবে।

শুধু টিকটকই নয়, ফেসবুক, অ্যালফাবেটের গুগল, ইউটিউব এবং টুইটারও সম্প্রতি শপিং ফিচারের পিছনে উঠে এসেছে। এর মাধ্যমে কোম্পানিগুলো বিক্রয় বৃদ্ধি বাড়াতে চায়।

প্রযুক্তি সংস্থাগুলি ‘সামাজিক বাণিজ্য শিল্প’ নামে একটি শিল্পে অংশ নিতে চায়। এই ধরণের শিল্প ব্যবহারকারীকে সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করে পণ্যগুলি খুঁজে এবং কিনতে দেয়।

গবেষণা প্রতিষ্ঠান ইমার্কেটারের এর মতে, মার্কিন যুক্তরাষ্ট্রে সামাজিক বাণিজ্য শিল্পের বিক্রয় ২০২৩ সালের মধ্যে তিন হাজার ছয়শ কোটি ডলার থেকে বেড়ে পাঁচ হাজার কোটিতে উন্নীত হবে।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button