Internation News

সকল ঘাঁটিতে বোমা মেরে উড়িয়ে দিয়ে বলা উচিত ছিল বাই বাই : ট্রাম্প

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন তালেবানের কাছে সম্পূর্ণ আত্মসমর্পণ করেছেন। তিনি বলেন, এটা সেনা প্রত্যাহারের বিষয় নয়। এটি কোন কারণ ছাড়াই সম্পূর্ণ আত্মসমর্পণ। তিনি আমাদের বিমান ঘাঁটি সমর্পণ করেছেন। আমাদের অস্ত্র সমর্পণ করেছে। আমাদের দূতাবাসে আত্মসমর্পণ করেছে।

ট্রাম্প শনিবার আলাবামায় এক সমাবেশে এই মন্তব্য করেন, এক প্রতিবেদনে বলেন, সামরিক পরাজয় হবে সর্বকালের সবচেয়ে বড় পরাজয়। এভাবে হওয়া উচিত হয়নি। শত শত বিলিয়ন ডলার মূল্যের অস্ত্র ও যন্ত্রপাতি (আফগানিস্তানে) ফেলে দেওয়া হয়েছে। আর এটা তালেবানদের হাতে। এর মধ্যে রয়েছে ৬ লাখ অ্যাসল্ট রাইফেল, ২ হাজার সাঁজোয়া যান, ৪০ টি যুদ্ধবিমান।

ট্রাম্প যোগ করেছেন যে এটি হওয়ার কথা ছিল না। প্রত্যেকেরই থাকা উচিত, প্রতিটি মানুষ, আমাদের নাগরিক, অস্ত্র – সবাই আফগানিস্তান ত্যাগ না করা পর্যন্ত মার্কিন সামরিক বাহিনীকে সেখানেই রাখে। তখন তাদের উচিত ছিল আমাদের সকল ঘাঁটিতে বোমা ফেলা এবং তাদের ‘বাই বাই’ বলা।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button