দেশের খবর

ছেলের হাতে হাতকড়া দেখে কেঁদে ফেললেন মা, তুলে নিলেন সব অভিযোগ

পাঁচ ছেলের বৃদ্ধ মা মোমেনা বেগমকে (৬৫) খেতে দেয়নি। বিপরীতে, তিনি মাঝে মাঝে তার মাকে পিটিয়ে জমি কেটে দেওয়ার জন্য মারধর করতেন। মা বিচারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে যান। খবর পেয়ে মেজো আরও ক্ষিপ্ত হয়ে ওঠে এবং তার মাকে আরও একবার মারধর করার পর হাসপাতালে পাঠায়। চারদিন চিকিৎসার পর মোমেনা সুস্থ হয়ে আবার বিচারের আশায় ইউএনও অফিসে যান।

ইউএনও লিউলা-উল জান্নাহ সোমবার (৬ সেপ্টেম্বর) তার অফিসে উভয় পক্ষের সবকিছু শুনে মেজোর ছেলে আইয়ুব আলীকে পুলিশে সোপর্দ করার নির্দেশ দেন। পুলিশ সদস্যরা তাকে হাতকড়া পরিয়ে দেয়। এ সময় অভিযোগকারী মা কাঁদতে শুরু করেন। ছেলেকে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করা হলো।

তিনি বললেন, ‘আমার মনিরা অন্যায় করেছে, তুমি আমাকে ক্ষমা করো। আমার কোন অভিযোগ নেই, আমি ছেলেদের কারাবাস সহ্য করতে পারি না। ‘

এই দৃশ্য দেখে সহকারী কমিশনার (ভূমি) শামানন্দ কুণ্ডু এবং ঘটনাস্থলে উপস্থিত উপজেলার অন্যান্য কর্মকর্তারা জানান, এটি মা। যে মা বিচার চাইতে এসেছিলেন, তাদের ক্ষমা করার জন্য আবার কাঁদছেন।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে মাগুরার শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে।

নিহত মোমেনা বেগম উপজেলার হোগলডাঙ্গা গ্রামের মৃত শফি উদ্দিন মোল্লার স্ত্রী। তাদের পাঁচ ছেলে ও তিন মেয়ে। তিনি মেয়েদের বিয়ে করেছেন, ছেলেরাও বিয়ে করছেন এবং আলাদা পরিবার করছেন।

মোমেনার পাঁচ ছেলে ও তিন মেয়ে ছিল। মেয়েদের বিয়ে করার পর তিনি একা হয়ে যান। চার বছর আগে তিনি তার স্বামীকেও হারিয়েছিলেন। এরপর থেকে ছেলেরা তাকে নির্যাতন শুরু করে। জমি দখলের জন্য ছেলেরাও তাকে মারধর করে। তাকেও হাসপাতালে ভর্তি করতে হবে। একপর্যায়ে তিনি ইউএনওর কাছে অস্থির হয়ে পড়েন।

ছেলেদের মারধরের কারণে সোমবার দুপুর দেড়টার দিকে মা মোমেন শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যান। সেখানে গিয়ে দেখা যায়, চারটি ছেলে দাঁড়িয়ে আছে। আর মা বেদনাদায়ক চোখ নিয়ে বসে আছে। ছেলেদের ইউএনও লিউলা-উল জান্নাহ জিজ্ঞাসাবাদ করছেন। জিঙ্গাসাবাদ শেষে ইউএনও আদেশ দেন যে প্রতিটি ছেলেকে তার মাকে সহায়তা করার জন্য মাসে এক হাজার টাকা দিতে হবে। মারধরের পর হাসপাতালে ভর্তি হওয়া ছেলেটির বিরুদ্ধে মামলা করার জন্য মোমোনা পুলিশকে নির্দেশ দেন। কিছুক্ষণ পরে পুলিশ ছেলেটিকে গ্রেপ্তার করে এবং তাকে হাতকড়া পরিয়ে দেয়। এমন সময় মায়ের মন ঘুরল। কান্নায় ভেঙে পড়ল সে।

কেন তিনি তার মাকে মারধর করেছেন জানতে চাইলে মোমোনা বেগমের অভিযুক্ত ছেলে আইয়ুব আলী বলেন, “যখন আমি শুনেছি যে আমার মা আমার নামে ইউএনওতে মামলা করেছেন, তখন আমার মাথা আর ঠিক ছিল না। আমি আর এমন ভুল করব না। ‘

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button