দেশের খবর

নাশকতামূলক সন্ত্রাসী কার্যক্রম প্রস্তুতিকালে জামায়াত নেতাসহ গ্রেফতার ৩

রাজশাহীতে নাশকতা অভিযানের প্রস্তুতির সময় নগরীর ১৭ নম্বর ওয়ার্ডে জামায়াতে ইসলামী রুকনসহ তিন শিবির নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে জুম মিটিংয়ের প্রযুক্তি সরঞ্জাম, জিহাদি বই, সংগঠনের ব্যানার, অনুদানের নগদ নিবন্ধন এবং কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শনিবার সকালে নগরীর কয়েয়ারদারা মহল্লায় জামায়াত নেতা শেখ রবিউল ইসলামের বাড়িতে অভিযান চালানো হয়।

রোববার সকালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন জামায়াতে ইসলামী ১৬ নম্বর ওয়ার্ডের রবিউল ইসলাম শেখ (৪০), দরগাপাড়ার আব্দুর রশিদের ছেলে পারভেজ রশিদ (২২) এবং মতিহার থানার নিউ বুধপাড়া মহল্লার সিরাজুল ইসলামের ছেলে হাবিব ইসলাম (২৭) ।

আরএমপির মিডিয়া উইং জানায়, বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মনের নেতৃত্বে একটি পুলিশ দল শনিবার সকালে জামায়াত নেতা রবিউল ইসলাম শেখের বাড়িতে অভিযান চালায়।

অভিযানে জামায়াত নেতাসহ তিনজনকে গ্রেফতার করা হয়। ঘটনার সময় তারা জুমায় সাংগঠনিক সভা করছিল। পুলিশ দাবি করেছে যে দেশবিরোধী আলোচনা এবং নাশকতার ষড়যন্ত্র করা হচ্ছে। অপারেশনের সময় উপস্থিত আরও ১০-১২ জন পালিয়ে যেতে সক্ষম হয় এবং পুলিশ তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রাখে।

বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক নাশকতার মামলা রয়েছে। তাদের কাছ থেকে ট্যাব, জামাত ও ছাত্রশিবিরের সাংগঠনিক কার্যক্রমের বিভিন্ন রেকর্ড, জিহাদি বই, সংগঠনের ব্যানার, অনুদান সংগ্রহের জন্য নগদ নিবন্ধন এবং দেশীয় অস্ত্রসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।

রবিবার সকালে তাদের বিরুদ্ধে একটি নতুন মামলা দায়ের করা হয় এবং পুরনো মামলায় তাদের গ্রেফতার করা হয়।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button