দেশের খবর

প্রধানমন্ত্রী নির্বাচন নিয়ে ভাবেন না, ভাবেন শুধু দেশের জনগণদের নিয়ে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তী নির্বাচন নিয়ে ভাবেন না, তিনি পরবর্তী প্রজন্মের কথা ভাবেন। এবং যে এটা করা উচিত। তিনি আজ একজন রাষ্ট্রনায়ক, কারণ তার মনে আছে পরবর্তী প্রজন্ম।

এই মাসের শেষে বিশ্ববিদ্যালয় খুলবে, আপনাকে দেখতে হবে হলগুলোতে জীবন কেমন। ছাত্ররা হলগুলোতে থাকে, তাদের লিখিতভাবে হলের মধ্যে থাকা বন্ধ করতে হবে। এতে কে খুশি বা অসুখী তা কোন ব্যাপার না। শিক্ষাকে গুণগত গভীরতায় নিয়ে আসতে এই সিদ্ধান্তগুলো নিতে হবে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে শিক্ষা দিবস উপলক্ষে দলের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন কমিটি আয়োজিত সেমিনারে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, আগামী দিনের রাজনীতি জ্ঞানভিত্তিক হওয়া উচিত, যার জন্য ছাত্র রাজনীতিকে জ্ঞান ও মূল্যবোধের মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। পরীক্ষার্থী নয়, ছাত্র চাই, জীবিকা নয়, জীবনের জন্য শিক্ষা প্রয়োজন। শিক্ষক, অভিভাবক, ছাত্র এবং নীতিনির্ধারকদের প্রথমে এই বাস্তবতা উপলব্ধি করতে হবে।

ওবায়দুল কাদের অভিযোগ করেছিলেন যে এই দিনটি শিক্ষার্থীদের জন্য অপরিহার্য, ‘৭২ সালের শিক্ষা আন্দোলন সম্পর্কে কতজন মানুষ জানেন? এটা জানা যায় না। এমনকি কোন সংগঠন এই দিবসের তাৎপর্য নিয়ে সেমিনারও করে না। এই ধারা অব্যাহত থাকলে ছাত্র সংগঠনগুলোর আড়ম্বর হারিয়ে যাবে।

সেতুমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক গ্লোবাল ভিলেজে শিক্ষার্থীদের ক্যারিয়ার অবশ্যই আন্তর্জাতিক মানের হতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা এবং প্রযুক্তি-মনন দিয়ে গড়ে তুলতে হবে। দেশের উদ্যোক্তা তরুণদের অবশ্যই সমৃদ্ধ ভবিষ্যতের জন্য, বঙ্গবন্ধুর সোনার বাংলার জন্য, শেখ হাসিনার সমৃদ্ধ ও স্বনির্ভর বাংলাদেশের জন্য এবং সজিব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশের জন্য যোগ্য হতে হবে।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button