দেশের খবর

‘সম্পূর্ণ সুস্থ’ ছাত্রলীগ নেতার নামে প্রতিবন্ধী কার্ড, দুই ধাপে টাকাও তুলেছেন

লালমনিরহাটের আদিতমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম সরকার ওরফে বাবু (৩১) অসহায় প্রতিবন্ধীর কার্ড ব্যবহার করে ভাতা তুলেছেন। সেই নেতা একজন স্নাতকোত্তর পাস ব্যবসায়ী। তিনি গত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবেও নির্বাচিত হয়েছেন। উপজেলা সমাজসেবা অফিস তাকে এই কার্ডটি দিয়েছিল। শুধু তা -ই নয়, জানা গেছে যে এই ছাত্রলীগ নেতা প্রতিবন্ধী কার্ড দিয়ে একটি প্রতিবন্ধী কোটা দিয়ে সরকারি চাকরি পাওয়ার চেষ্টাও করেছিলেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদপ্তরের আদিতমারী উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয় থেকে মাইদুল ইসলাম সরকারের নামে জারি করা বই নম্বর ৭৯৮। সোনালী ব্যাংক আদিতমারী শাখায় তার সঞ্চয়ী অ্যাকাউন্ট নম্বর ৫২০১৯০১০১৯৬০৯। বইয়ের সংখ্যা ৭৯৬ এর বিপরীতে, মাইদুল ইসলাম সরকার দুই ধাপে মোট ১১,২৫০ টাকা সংগ্রহ করেছে।

আদিতমারী উপজেলা সমাজসেবা কর্মকর্তা রওশন আলী মণ্ডল বলেন, মাইদুল ইসলাম সরকার আর প্রতিবন্ধী ভাতা বাড়াচ্ছে না। এখন মোবাইল ফোন ব্যাংকিংয়ের মাধ্যমে ভাতা দেওয়া হচ্ছে। মাইদুল ইসলাম অনলাইনে নিবন্ধন করেননি। আদিতমারীর ভাদাই ইউনিয়নে ৯৯০ জন প্রতিবন্ধী ব্যক্তির মধ্যে মাইদুল ইসলাম সরকারসহ মোট ছয়জন অনলাইনে নিবন্ধন করেননি। তাদের সকল ভাতার বই বর্তমানে খালি।

মাইদুল ইসলামকে দেওয়া প্রতিবন্ধী কার্ড প্রসঙ্গে তিনি বলেন, “সেই সময়, আমি মাত্র ১৯ দিন আগে এই উপজেলায় যোগদান করেছিলাম। সব প্রক্রিয়া শেষে ফাইলটি আমার সামনে এসেছিল, আমি তাতে স্বাক্ষর করেছিলাম। ‘তিনি বলতে রাজি হননি আরও কিছু.

ডাক্তার নুর আরেফিনের সাথে যোগাযোগ করা যায়নি কারণ তিনি প্রধান আদিতমারী থেকে বদলি হয়েছিলেন। এদিকে আদিতমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button