না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় এই অভিনেত্রী !!

দীর্ঘদিন ধরে অসুখে ভুগে অবশেষে রোববার প্রয়াত হলেন জনপ্রিয় অভিনেত্রী রীতা কয়রাল। এদিন একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বহুদিন ধরেই মারণরোগ ক্যান্সারে ভুগছিলেন। আর সেটাই কেড়ে নিল বর্ষীয়ান এই অভিনেত্রীর প্রাণ।

টলিউডের অন্যতম জনপ্রিয় মুখ রীতা কয়রাল। দীর্ঘদিন ধরেই টেলিভিশন ও সিনেমা জগতের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তবে অভিনয় জীবনের বেশিরভাগ চরিত্রই ছিল নেগেটিভ। তবুও বাঙালীর ড্রয়িংরুমে তিনি ছিলেন অত্যন্ত পরিচিত। ১৯৯২ সাল থেকে মূলধারার সিনেমায় চুটিয়ে অভিনয় করেছেন। ১৯৯৬ সালের দুলাল ভৌমিক পরিচালিত ‘বেয়াদপ’ হোক কিংবা হালফিলের অঞ্জন দত্ত পরিচালিত ‘দত্ত ভার্সেস দত্ত’ বা ‘পারমিতার একদিন’-এ নিজস্ব অভিনয়ে জয় করেছেন দর্শকদের মন। তাঁর অভিনীত আরও বেশ কয়েকটি হিট সিনেমা হল- বড় বউ, অসুখ, গুণ্ডা, জীবন নিয়ে খেলা, চিরদিনই তুমি যে আমার। ঋতুপর্ণা ঘোষের সিনেমাতেও অভিনয় করেছেন। শুধু সিনেমা নয়, সিরিয়ালের জগতেও বেশ নাম ছিল তাঁর। সম্প্রতি ‘রাখীবন্ধন’ সিরিয়ালেও ছিলেন অন্যতম মুখ্য চরিত্রে। সেখানেও তাঁর চরিত্র ছিল নেগেটিভ। সিনেমা, সিরিয়াল ছাড়াও একসময় চুটিয়ে অভিনয় করেছেন বিভিন্ন যাত্রা এবং নাটকেও।

কিন্তু গত আগস্ট মাস থেকেই লিভার ক্যানসারে ভুগছিলেন তিনি। কয়েকমাস আগেও ভরতি ছিলেন হাসপাতালে। কয়েকদিন আগেই বাড়িতে নিয়ে আসা হয় তাঁকে। রবিবার ফের শারিরীক অবস্থার অবনতি হলে ফের একবার ভরতি করা হয় হাসপাতালে। কিন্তু জীবন যুদ্ধের লড়াই সেখানেই শেষ হয়ে গেল। টলিপাড়াকে অভিভাবকহীন করে চলে গেলেন রীতাদেবী। তাঁর মৃত্যুতে টালিগঞ্জে নেমেছে শোকের ছায়া।

Leave a Reply