মাত্র সাড়ে তিনশ’ টাকার লুঙ্গি আট হাজার টাকা, জানলে অবাক হবেন !!

বিখ্যাত জারা ব্র্যান্ডটি সম্প্রতি এমন একটি স্কার্ট উপস্থাপন করেছে যা দেখতে একেবারেই এশীয় পুরুষদের ব্যবহৃত লুঙ্গির মতো। সবচেয়ে অবাক ব্যাপার হচ্ছে, এই লুঙ্গিসদৃশ স্কার্টের দাম রাখা হয়েছে ৮ হাজার টাকা (৭০ পাউন্ড)।

স্পেনের গালিসিয়া অঞ্চলের জারা ব্র্যান্ডটি পোশাকের ক্ষেত্রে বিশ্ববিখ্যাত। কিন্তু তারা মাঝে মাঝে এমন সব পোশাক নিয়ে আসে, যা বিখ্যাত হবার বদলে হয়ে ওঠে হাসির খোরাক।

গত বছর অক্টোবরে জারা ব্র্যান্ড নিয়ে এসেছিল চিকন হিলসহ একধরনের মোজা। আর সম্প্রতি তারা এনেছে লুঙ্গির মতো দেখতে একধরনের স্কার্ট।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, কম্বোডিয়া, মিয়ানমার এবং থাইল্যান্ডে বহুল প্রচলিত লুঙ্গি। এর দামটাও কম। কিন্তু জারা ব্র্যান্ডের এই স্কার্টের দাম রাখা হচ্ছে বাংলাদেশি টাকায় আট হাজার টাকারও বেশি (৭০ পাউন্ড)। এমন নয় যে লুঙ্গির ধারণা এই প্রথম কোনো ব্র্যান্ড নিয়ে এলো। অনলাইনে আরও অনেক শপেই পাওয়া যায় লুঙ্গি। যেমন ‘লুঙ্গিওয়ালা’ নামের একটি সাইট ৩৪৬ রুপিতে (৩ পাউন্ড) বিক্রি করছে এই লুঙ্গি।

এই লুঙ্গির বর্ণনা হিসেবে জারার ওয়েবসাইট জানায়, স্কার্টের সামনের দিকে কিছু নকশা আছে, পাড় বরাবর কাটা, পেছনে সেলাই বরাবর লুকানো রয়েছে জিপার। শুধু বাদামি রঙে পাওয়া যাচ্ছে এই স্কার্ট।

Leave a Reply