ভালোবাসা দিবসে গোলাপের রং নির্বাচনে যা মাথায় রাখবেন !!

শুরু হয়ে গিয়েছে ভ্যালেনটাইনস উইক। এই সময়টাতেই প্রেমের বাঁশি বেজে ওঠে। কেউ পুরনো প্রেমকে নতুন করে ফিরে দেখেন। আবার কেউ নতুন প্রেমে পড়েন।

প্রেম নিবেদনে বিশ্ব জুড়ে সবচেয়ে উত্তম মাধ্যম হচ্ছে গোলাপ। তাই গোলাপের রং নির্বাচনের সময় মাথায় রাখবেন, ওই রং কিন্তু ঠিক করে দেবে আপনার প্রেমের ভাগ্য। কেননা আলাদা রংয়ের গোলাপ ভিন্ন অর্থ বহন করেন। যিনি তা জানেন, তিনি তাই প্রেমের বদলে অন্য কিছু ভেবে নিতে পারেন।

 

লাল গোলাপ:

আত্মবিশ্বাস, সাহস ও সৌন্দর্যের প্রতীক লাল গোলাপ। সাহিত্যে বারবার প্রেমের প্রতীক হিসেবে লাল গোলাপের উল্লেখ আছে। তাই অনেক দিনের পুরনো বন্ধুকে লাল গোলাপ দিয়েও প্রেমের যাত্রা শুরু করতে পারেন।

 

গোলাপি গোলাপ:
লাল গোলাপের মতই এই রংটিও ভালবাসার প্রতীক। তাই কাউকে প্রেম নিবেদন করতে বা ধন্যবাদ জানাতে গোলাপী গোলাপ ব্যবহার করা হয়।

 

 

হলুদ গোলাপ:
বন্ধুত্ব, নির্ভরতা, আনন্দ-উচ্ছ্বাসের প্রতীক। একে অপরকে স্বাগত জানানো বা একে অপরের সঙ্গে প্রথম দেখার শুভেচ্ছা বিনিময়ের জন্য হলুদ গোলাপের জুড়ি মেলা ভার। কারোর সঙ্গে প্রথম দেখা বা প্রথম বন্ধুত্ব করতে তাকে দিতে পারেন এই গোলাপ।

 

সাদা গোলাপ:
এটি শান্তির প্রতীক, তবে অনেকক্ষেত্রে শোকজ্ঞাপনের জন্যও এই গোলাপ ব্যবহার করা হয়। তাই যদি দুজনের মধ্যে কোনও কারণে ঝগড়া হয়ে থাকে তবে একগুচ্ছ সাদা গোলাপ দিয়ে তা অনায়াসে মিটিয়ে ফেলতে পারেন।

 

পার্পল গোলাপ:
পার্পল রংয়ের গোলাপ চিরন্তন ভালোবাসার প্রতীক। অনেক সময় আবার আভিজাত্যের রং পার্পল। তাই বিয়েতে কনেকে সাজাতে বা বিবাহবার্ষিকীতে উপহার হিসেবে এই রংয়ের গোলাপ দেয়া হয়।

Leave a Reply