খালেদা জিয়ার মুক্তির দাবিতে সৌদি আরবে বিএনপির প্রতিবাদ !

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দেয়ার প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিতে রিয়াদস্থ ফেনী জেলা বিএনপির উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সৌদি আরব রিয়াদস্থ ফেনী জেলা বিএনপির আহ্বায়ক জাকের হোসেন ভূঞার সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন রিয়াদ বিএনপি নেতা আবদুল হালিম, ফেনী জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক আমজাদ হোসেন, প্রবাসী বিএনপি নেতা আবদুল মালেক মানিক ও সোহেল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন রিয়াদস্থ ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আবুল কালাম আজাদ। এসময় বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সম্পূর্ণ অবৈধ, মিথ্যা ও বানোয়াট মামলায় খালেদা জিয়াকে আদালতের মাধ্যমে রাজনীতিকভাবে হেয় প্রতিপন্ন করতে সাজা প্রদান করেছে। দেশ ও জাতির এ রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন।

আরো বলেন, ক্ষমতাসীন অত্যাচারী, ফ্যাসিবাদি সরকার বার বার দেশের জনগনের ভোটের মাধ্যমে নির্বাচিত এবং গ্রহণযোগ্য নেত্রীকে রাজনীতি এবং নির্বাচন থেকে সরিয়ে রেখে এক দলীয় স্বৈরশাসনকে চিরস্থায়ী করার লক্ষ্যে অত্যান্ত নিলর্জ্জভাবে সাজানো মামলায় আদালতের মাধ্যমে এ রায় প্রদান করেছে। এ রায়ে দেশবাসীর পাশাপাশি প্রবাসীরাও উদ্বিগ্ন। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে কারামুক্তকরণ ও সরকার পতন আন্দোলনে সকলে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

Leave a Reply