‘খালেদা জিয়াকে নতুন বিল্ডিংয়ে রাখা হয়েছে’ আরো জানুন বিস্তারিত !!

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বেগম জিয়াকে নতুন বিল্ডিংয়ে রাখা হয়েছে। আগে এইটা কেন্দ্রীয় কারাগার ছিল। কোন ভাবেই এটা অস্বাস্থ্যকর নয়। কারন এই বাড়িটা ছিল বেবি-কেয়ার এবং কারাগারে তাকে যতটুকু সুযোগ সুবিধা দেওয়া যায় তার সবই দেওয়া হচ্ছে। এখানে অনিরাপদ বা ঝুঁকিপূর্ণ এমন কিছুই নেই।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওস্থ কোস্টগার্ড সদর দপ্তরে বাংলাদেশ কোস্টগার্ডের ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন শেষে সাংবাদিকেদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কেন্দ্রীয় কারাগার থেকে বেগম জিয়াকে স্থানান্তরিত করা হবে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত এমন কোন চিন্তা করা হয়নি।

এর আগে কোস্টগার্ডের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশ কোস্টগার্ড অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারীর ন্যায় ৭১০ কি মিঃ দীর্ঘ সমুদ্র উপকূলীয় এলাকায় জীবন ও সম্পদ রক্ষায় সর্বদা নিয়োজিত রয়েছেন। ১৯৯৫ সাল থেকে বাংলাদেশ কোস্টগারদের নাবিকেরা অত্যান্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

আসাদুজ্জামান খান বলেন, সমুদ্র উপকূলীয় এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখা, চোরাচালান দমন এবং জলদস্যুদের উৎপাত থেকে বিদেশী জাহাজ এবং মেহনতি জেলেদের রক্ষা করাসহ বাংলাদেশ কোস্টগার্ডের অবদান অনেক বেশী।

অনুষ্ঠানে ষষ্ঠবারের মত কোস্ট গার্ড উন্নয়নে ও অপারেশনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বর্তমান সরকার প্রবর্তিত বাংলাদেশ কোস্ট গার্ড পদক, প্রেসিডেন্ট কোস্ট গার্ড পদক, বাংলাদেশ কোস্ট গার্ড সেবা পদক ও প্রেসিডেন্ট কোস্ট গার্ড (সেবা) পদক বিতরণ করেন। কোস্ট গার্ডের ২২ জন কর্মকর্তা, ১৬ জন নাবিক এবং ২ জন অসামরিক কর্মকর্তা কর্মচারী পদক লাভ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব জনাব মোস্তফা কামাল উদ্দিন এবং আমন্ত্রিত সামরিক ও বেসামরিক অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্রঃ বিডি২৪লাইভ

Leave a Reply