দেশের খবর

অত্যাচার করে যারা ক্ষমতায় থাকতে চায় তারা পাকিস্তানি এজেন্ট: আসিফ নজরুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আসিফ নজরুল বলেন, যারা ধাপে ধাপে বিভিন্ন মতকে দমন করতে চায়, বাংলাদেশ ব্যাংকসহ দেশের সব সম্পদ লুট করতে চায়, যারা নিপীড়ন অদৃশ্য করে ক্ষমতায় থাকতে চায়, আপনি আসলে পাকিস্তানি এজেন্ট। কারণ পাকিস্তানি শাসকরা এটাই করতেন। শুক্রবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নবনির্বাচিত নেতাদের সুপরিচিত সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, পাকিস্তানি শাসকরা বাংলাদেশের জনগণের ওপর যে নিপীড়ন চালাতো তা হলো পাকিস্তানের প্রকৃত চেতনা। তারা পাকিস্তানের উত্তরাধিকারী। আর যারা এর প্রতিবাদ করে তারাই মুক্তিযুদ্ধের চেতনা।

স্টুডেন্ট রাইটস কাউন্সিলের উদ্দেশ্য, তিনি বলেছিলেন, “আমি আপনার প্রোগ্রামটি খুব পছন্দ করি। বিশেষ করে যে পাবলিক রুমের বিরুদ্ধে আপনি কথা বলেছেন। আমি পাবলিক রুমকে বলি এটি একটি দাসত্ব, এটি একটি কারাগারের মত। যে ছাত্ররা পথ নিয়েছিল, যে ছাত্ররা বাংলাদেশকে স্বাধীন করেছে, আজ তাদের প্রত্যেককে কারাগারে রাখা হচ্ছে।

আসিফ নজরুল বললেন, আপনি পাবলিক রুমের কথা বলবেন, এটা আমার প্রত্যাশা। আপনারা বলবেন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন কে আসন বরাদ্দ করে? প্রভোস্ট বরাদ্দ না করলে প্রভোস্টের পদত্যাগ করা উচিত। যাদের বরাদ্দ দেওয়া হয়েছে তাদের প্রভোস্ট করা উচিত।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, ভোটের রায় প্রতিষ্ঠার জন্য যুদ্ধ করা হয়েছিল। যারা ভোটের অধিকার কেড়ে নেয় তারাই মুক্তিযুদ্ধের চেতনার সবচেয়ে বড় শত্রু। আমি এটা তৈরি করছি না। আপনি বঙ্গবন্ধুর সারাজীবনের ইতিহাস পড়েছেন। তিনি ‘৭২এর সংবিধান পড়েছিলেন।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button