অনলাইনে গরু অর্ডার করে প্রতারিত হয়েছি : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী দেশের একটি ই-কমার্স কোম্পানিতে ঈদুল আজহার জন্য গরু অর্ডার দিয়ে কাঙ্ক্ষিত গরু না পেয়ে প্রতারিত হয়েছেন। মন্ত্রী নিজেই রোববার (২৪ সেপ্টেম্বর) এই ঘোষণা দেন। তিনি বলেন, আমি ঈদুল আজহা উপলক্ষে একটি ই-কমার্স কোম্পানির উদ্বোধনের সময় গরু কিনতে এক লাখ টাকা দিয়েছিলাম। কিন্তু যে গরু আমাকে দেখিয়েছে, আমি তা পাইনি। আমি নিজেকে অর্ডার দিয়ে প্রতারিত হয়েছিলাম।

তিনি বলেন, “যখন কোনো জিনিস নতুন করে চালু করা হয়, তখন আমি নিজেই সমস্যার শিকার হই।” আজ বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মেলন কক্ষে ‘প্রতিযোগিতা আইন বাস্তবায়নের মাধ্যমে বাজারে সুষ্ঠু প্রতিযোগিতামূলক পরিবেশ তৈরিতে অর্থনৈতিক প্রতিবেদক ফোরামের ভূমিকা (ইআরএফ)’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মফিজুল ইসলাম আরও বলেন, ২০২০ সালের নভেম্বরে কমিশন কর্তৃক ইভালির বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি আদালতে বিচারাধীন। শীঘ্রই রায় আসবে।

বাংলাদেশে সম্প্রতি বেশ কয়েকটি ই-কমার্স কোম্পানির বিরুদ্ধে প্রতারণা ও আত্মসাতের অভিযোগ উঠেছে। তাদের মধ্যে একটি ইভালি এবং ই-অরেঞ্জ নামে দুটি কোম্পানি। তারা বিভিন্ন ধরনের অফার এবং দ্রুত সেবার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের আকৃষ্ট করে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *