অফিস খোলা ও চলাচলে জারি হলো নতুন প্রজ্ঞাপন !!

করোনা ভা’ইরাসের উদ্ভুত পরিস্থিতিতে অফিস খোলা ও জনসাধারণের চলাচলের বিষয়ে সোমবার (১৫ জুন) নতুন প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে আগামী ৩০ জুন পর্যন্ত শর্তসাপেক্ষে অফিস খোলা রাখার কথা বলা হয়েছে। তবে রেড ও ইয়োলো জোন এলাকা সাধারণ ছুটির আওতায় থাকবে বলে জানানো হয়েছে।

এর আগে গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে অফিসে খোলার বিষয়ে সিদ্ধান্ত দিয়েছিল সরকার। এদিকে দেশে নোভেল করোনা ভা’ইরাসে (কোভিড-১৯) আ’ক্রান্ত ও মৃত্যু বেড়েই চলেছে। ইতিমধ্যে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০ হাজার ৬১৯ জনে। গত ২৪ ঘণ্টায় দেশে ৩০৯৯ জন করোনা আ’ক্রান্ত হন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২০৯ জনে। এদিকে করোনা ভা’ইরাস বা কোভিড-১৯ উদ্ভুত পরিস্থিতিতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে। সোমবার (১৫ জুন) দুপুরে করোনা ভা’ইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকার ঘোষণা দেয়া হয়েছিল। সোমবার ওই ঘোষণার শেষ দিনে ৬ আগস্ট পর্যন্ত নতুন করে ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত জানানো হলো। দেশে করোনা ভা’ইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে গত ১৬ মার্চ প্রথম সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। পরিস্থিতির উন্নতি না হওয়ায় এরপর থেকে এখনও বন্ধ রয়েছে। এ পর্যন্ত নয় দফা বাড়িয়ে সর্বশেষ ৬ আগস্ট করা হল।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *