অযোধ্যায় রামমন্দির নির্মাণে ২১টি মুসলিম সংগঠন দান করবে ৫ লাখ টাকা !!

0
113

উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির হবে। শনিবার ভারতের সুপ্রিম কোর্ট এই রায় দেওয়ার পরও শান্তি-সহাবস্থানে রয়েছে গোটা ভারত। আসলে ভারত শান্তিতেই থাকতে চায়। কেউ আবেদন করুক আর না-ই করুক।

এটা দেশের স্বাভাবিক চিত্র। কিন্তু অযোধ্যা মামলার রায়ের পর একটা ব্যতিক্রম ঘটনাও চোখে পড়ল। কী সেই ঘটনা?‌ অযোধ্যায় রামমন্দির নির্মাণ করতে ২১টি মুসলিম সংগঠন অর্থ দান করবে।

এটা ব্যতিক্রম ঘটনা বলার কারণ হল, সুপ্রিম কোর্টের রায়ে বলা হয়েছে, ওখানে মসজিদ ছিল না বলে হিন্দুদের তরফে যে দাবি করা হচ্ছে, তার ভিত্তি নেই। সেই দাবিকে বাতিল করে দেওয়া হল। তবে বাইরের অংশ (আউটার কোর্ড ইয়ার্ড) হিন্দুদের নিজস্ব মালিকানা। তিন মাসের মধ্যে একটি ট্রাস্ট তৈরি করতে হবে কেন্দ্রীয় সরকারকে।

তারা জমির বিষয়ে দেখভাল করবে, অযোধ্যা আইন নির্ভর করে। সুন্নি ওয়াকফ বোর্ডকে ৫ একর জমি দিতে হবে। সেখানেই সুন্নি ওয়াকফ বোর্ড মসজিদ তৈরি করতে পারবে। মূল জমির বিতর্কিত ২.৭৭ একর জমি দেওয়া হবে রামজন্মভূমি ন্যাসকে। ফলে এই রায়ে মোটেই খুশি হয়নি মুসলিম সংগঠন। কিন্তু তারপরও সহাবস্থান ও সম্প্রীতির নজির দেখা গেল ভারতেই।

রাম মন্দির নির্মাণের জন্য ৫ লাখ টাকা দেবে অসমের ২১টি মুসলিম সংগঠন। এই ব্যতিক্রমী সিদ্ধান্তই জানালেন মুসলিম সংগঠনের জনগোষ্ঠীয় সমন্বয় পরিষদের মুখ্য আহ্বায়ক মোমিনুল আওয়াল। অযোধ্যার বিতর্কিত জমিতে তৈরি হবে মন্দির। এমনকী মুসলিম ছাত্র সংগঠনের পক্ষ থেকে ১ লক্ষ টাকা দান করা হবে রামমন্দির নির্মাণের জন্য। সুপ্রিম কোর্টের দেওয়া ঐতিহাসিক রায়কে স্বাগত জানিয়েছে আসামের ওই মুসলিম সংগঠনগুলি। সূত্র : আজকাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here