অর্থ ছিটিয়ে অনুদান দিলেন ডিএসসিসির কর্মকর্তা !!

করোনাভা’ইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সাধারণ ছুটির কারণে কর্মহীন হয়ে পড়েছে নিম্নআয়ের মানুষ। বন্ধ হয়ে গেছে আয়ের পথ। এ অবস্থায় নগরীর কর্মহীন, ছিন্নমূল, খেটে খাওয়া মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি সিটি করপোরেশনের পক্ষ থেকে রাজধানীর সায়েন্সল্যাব ও নিউমার্কেট এলাকার সড়কে দরিদ্র মানুষের মাঝে নগদ টাকা বিতরণ করেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল। বিতরণকালে মানুষের ভিড়ে হিমশিম খেয়ে একপর্যায়ে ১০০ টাকার বান্ডেল ছিটিয়ে দেন তিনি। তখন নোটগুলো কুড়িয়ে নিতে মানুষ হুমড়ি খেয়ে পড়ে। এমন কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে ব্যাপক সমালোচনায় পড়েছেন ওই কর্মকর্তা।বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হককে বারবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ফেসবুকে ছড়িয়ে পড়া ছবিগুলোতে দেখা যাচ্ছে, একটি কালো রঙের গাড়ির ভেতর থেকে কেউ একজন টাকা বিলাচ্ছেন। খেটে খাওয়া ও দরিদ্র শ্রেণির অনেক মানুষ সেই গাড়ির জানালা দিয়ে টাকা নেয়ার জন্য হুমড়ি খেয়ে পড়েন।আরেকটি ছবিতে দেখা যায়, মাটিতে অনেক টাকা ফেলা হয়েছে। হতদরিদ্র সেসব মানুষ ওই টাকাগুলো কুড়িয়ে নিচ্ছেন।ফেসবুকে এই ছবিগুলো শেয়ার করে অনেকে লিখেছেন, ‘ত্রাণ বিতরণের নামে এমন আচরণ নাগরিকদের সঙ্গে তামাশা। এ আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

সূত্রঃ জাগো নিউজ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *