অর্ধশত ভিক্ষুক-রিকশাচালকদের নিয়ে চাইনিজ খেলেন ফরিদপুরের শিক্ষক !!

ফরিদপুরে অর্ধশত রিকশাচালক ও ভিক্ষুকদের সঙ্গে নিয়ে চাইনিজ খেয়েছেন ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিভাগের সহকারী শিক্ষক নূরুল ইসলাম। জানা যায়, তিনি প্রতিমাসে সমাজ সেবামূলক একটি ভালো কাজ করবেন।

আজ ২৬ নভেম্বর মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ওটু চাইনিজ রেস্তোরায় ওই ব্যক্তিদের নিয়ে একত্রে দুপুরের খাবার খান ওই শিক্ষক।এ সময় তার সঙ্গে ছিলেন পাঁচ শিক্ষার্থী অরিন্দম ঘোষ, হাসিবুর রহমান, লাহিন মুনকার, ফারহাতুল ইসলাম, সঞ্জয় মুখার্জি। খাবারের আইটেম ছিল চিকেন ফ্রাই, ফ্রাই্ড রাইচ, ভেজিটেবল ও কোমল পানীয়।

জানা যায়, শিক্ষক নূরুল ইসলাম ফরিদপুর শহরের কমলাপুর লালের মোড় এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা ফকির আবদুর রহমানের ছেলে। তিনি বিবাহিত এবং এক ছেলে ও এক মেয়ের বাবা।

এ ব্যাপারে নূরুল ইসলাম জানান, অনেক দিনের স্বপ্ন সমাজের জন্য কিছু করা। প্রতিমাসে অন্তত একটি ভালো কাজ নিজের অর্থায়নে আমি করতে চাই। এ লক্ষ্যেই এ উদ্যোগ নিয়েছি।

তাছাড়া রিকশাচালকদের মধ্যে সকালের নাস্তা বিতরণ করেছেন, দুঃস্থদের মাঝে সেমাই, চিনি ও গুড়া দুধ বিতরণ করেছেন, এক বৃদ্ধার ঈদের যাবতীয় খরচ বহন করেছেন, শহরে রোপণ করেছেন ২০টি কৃষ্ণচূড়া ও রাধাচূড়ার চারা। এছাড়া শহরের বিভিন্ন জায়গায় রোপণ করেছেন ১ হাজার ১০০টি তালের বীজ।

এ বিষয়ে নূরুল ইসলাম বলেন, ‘প্রতিমাসে একটি করে ভালো কাজ করবেন। তা হতে পারে গাছ রোপণ, দরিদ্র কোনো শিক্ষার্থীর ভর্তির ব্যবস্থা করা, অসহায় দুঃস্থ নারীর পাশে দাঁড়ানো।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *