অসহায়দের জন্য ১০ টাকা কেজির চাল ফ্রি করে দিলেন মেয়র !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসের কারণে অনেক মানুষের কাজ না থাকায় বেকার হয়ে পরেছেন। এই সংকটময় পরিস্থিতিতে দিনাজপুর জেলার হাকিমপুর (হিলি) পৌরসভা এলাকায় ১০ টাকা কেজি দরের (ওএমএস) চাল বিনামূল্যে দিচ্ছেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। আজ মঙ্গলবার তিনি এ কর্মসূচির উদ্বোধন করেন।

এ ব্যাপারে হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন জানান, করোনা ভা’ইরাসের কারণে সরকার ইতিমধ্যে অসহায় পরিবারের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে। অনেকেই একবার করে চালসহ অনান্য খাবার পেয়েছে, যারা একবারও কোন প্রকার খাবার পণ্য পায়নি তাদেরকে আমি নিজের তহবিল থেকে চাল ক্রয় করতে টাকা দিয়ে সহযোগিতা করছি।

এ সময় তিনি আরও জানান, আমার পৌর এলাকায় অনেক মধ্যবিত্ত পরিবার রয়েছে। করোনা ভা’ইরাসের কারনে তারাও কঠিন সময় পার করছেন। মধ্যবিত্তদের ফোন পেলে ব্যক্তিগত তহবিল থেকে গোপনীয়তার সহিত তাদের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার কার্যক্রমও চলমান আছে।

এদিকে উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মোস্তাফিজুর রহমান জানান, সপ্তাহে তিন দিন পর্যায়ক্রমে হাকিমপুর পৌর এলাকার ৯টি ওয়ার্ডে এ চাল বিতরণ কার্যক্রম চলমান থাকবে।আজ মঙ্গলবার ৬ নং ওয়ার্ডের পৌরসভার ট্রাকে ভ্রাম্যমাণভাবে মহল্লার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সামাজিক দুরুত্ব বজায় রেখে জন প্রতি ৫কেজি করে ২শ’ জনের মাঝে ১ মে. টন চাল বিতরণ করা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *