অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্ত বন্যপ্রাণীদের জন্য হেলিকপ্টার থেকে খাবার ফেলা হচ্ছে। এসব খাবারের মধ্যে রয়েছে গাজর ও মিষ্টি আলু। দ্য নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) সরকার ক্ষুধার্ত প্রাণীদের জন্য এই উদ্যোগ গ্রহণ করে। খবর ডেইলি মেইলের।

এনএসডব্লিউ পার্কস ও ওয়াইল্ডলাইফ সার্ভিস, ওয়ালবি কলোনি, ওলড়ন ভ্যালিস, ইয়েঙ্গু ন্যাশনাল পার্ক, দ্য ক্যাঙ্গারু ভ্যালি, জেনোলান, ওক্সলি ওয়াইল্ড রিভার্স ও কুরাকাবান্ডি ন্যাশনাল পার্কে এসব খাদ্য হেলিকপ্টারে করে ফেলা হয়। যেসবের পরিমাণ প্রায় ২ হাজার ২ শ কেজি।

ন্যাশনাল পার্কস অ্যান্ড ওয়াইল্ডলাইফ সার্ভিস’র শক্তি ও পরিবেশ মন্ত্রী ম্যাট কিন একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, পশুদের জন্য হেলিকপ্টার থেকে প্রচুর পরিমাণ সবজি ফেলা হচ্ছে।

পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অপারেশন রক ওয়ালাবাই অভিযানে কর্মীরা কয়েক কেজি মিষ্টি আলু ও গাজর হেলিকপ্টার থেকে ফেলেছে।’ এই ছবির পাশাপাশি আরও একটি ছবি পোস্ট করেছেন কিন। যেখানে এক বন্যপ্রাণীকে গাজর খেতে দেখা যাচ্ছে।

দুর্গত পশুদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য ন্যাশনাল পার্কস অ্যান্ড ওয়াইল্ডলাইফ সার্ভিসকে ধন্যবাদ জানিয়েছে নেটিজেনরা। উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরে দাবানলের গ্রাসে পড়ে অস্ট্রেলিয়া। ধ্বংস হয়ে যায় প্রায় ২০০০ বাড়ি। প্রাণ যায় ১০০ কোটিরও বেশি বন্যপ্রাণীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here