আইপিএল নিলামে পাঁচ বাংলাদেশি, যেনে নিন ভিত্তিমূল্য !!

আসন্ন ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে ক্রিকেট আসরের নিলামের জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট আয়োজকরা। প্রাথমিকভাবে দেশি-বিদেশি মিলিয়ে ৯৯৭ জন ক্রিকেটার নিবন্ধন করলেও, নিলামের জন্য ৩৩২ জনের নাম চূড়ান্ত করেছে আইপিএল আয়োজকরা।

আর এই চূড়ান্ত তালিকায় মুশফিকুর রহীমের নাম থাকার খবর জানা গিয়েছিল আগেই। অপেক্ষা ছিলো পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের। আজ ১৩ ডিসেম্বর শুক্রবার তালিকাটি প্রকাশ হতেই জানা গেলো মুশফিকসহ বাংলাদেশের মোট ৫ জন ক্রিকেটার রয়েছেন আইপিএলের নিলামে।

এরা হলেন- মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হতে যাওয়া আইপিএল নিলামে উঠবে তাদের নাম। ফ্র্যাঞ্চাইজিদের ইচ্ছার ওপর ভিত্তি করে দল পাবেন তারা।

এদিকে এই ৫ ক্রিকেটারের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ধরা হয়েছে বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানের। দুইবার আইপিএল খেলার অভিজ্ঞতাসম্পন্ন মোস্তাফিজের ভিত্তিমূল্য ১ কোটি ভারতীয় রুপি। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক ৭৫ লাখ, মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ৭৫ লাখ, পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন ৫০ লাখ ও লেগ স্পিনিং অলরাউন্ডার সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ রুপি।

এদিকে ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহের ওপর ভিত্তি করে ৯৭১ জনের তালিকা থেকে ৩০৮ জন এবং বাইরে থেকে আরও ২৪ জনকে নিয়ে করা হয়েছে ৩৩২ ক্রিকেটারের চূড়ান্ত তালিকা। এদের সবাই যে দল পাবে তাও নয়। কেননা নিলাম শেষে সর্বোচ্চ ৭৩ জন খেলোয়াড় দল খুঁজে পাবেন। যার মধ্যে সর্বোচ্চ ২৯ জন হতে পারেন বিদেশি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *