আগামী নির্বাচনে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না: কাদের

সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনে বর্তমান সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না। দেশে নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকলেই নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে। এ লক্ষ্যে রাষ্ট্রপতি একটি অনুসন্ধান কমিটি দিয়ে একটি নির্বাচন কমিশন গঠন করবেন।

মঙ্গলবার (৫ অক্টোবর) ঢাকা-আরিচা মহাসড়কের আট লেনের দ্বিতীয় আমিনবাজার সেতু এবং দ্বিতীয় চার লেনের সালেহপুর সেতুর নির্মাণ কাজ পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, কোনো নির্বাচন হবে না, এটা হবে নির্বাচনের মতো। বিশ্বের অন্যান্য গণতন্ত্রে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় সেভাবে বাংলাদেশেও নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনকে সন্দেহ করার কোনো কারণ নেই। এখানেও বিএনপির প্রতিনিধিত্ব রয়েছে। এখন যেহেতু একটি নির্বাচন কমিশন আছে, তাদের একটি দলীয় কমিশনারও আছে। যিনি প্রায়ই নির্বাচন কমিশনের সিদ্ধান্তের সাথে কথা বলেন এবং দ্বিমত পোষণ করেন। নির্বাচন কমিশনের প্রতিনিধিও বিএনপির একই সুরে কথা বলেছেন।

মন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের এখানে খেলাধুলা করার প্রয়োজন নেই। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। নির্বাচনে কোনো সরকারি হস্তক্ষেপ থাকবে না। আমাদের সংবিধান নির্বাচন কমিশনের দায়িত্ব সম্পর্কে বলে। নির্বাচন কমিশনের অধীনে প্রশাসনিক এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলিও আর্মি টাস্কফোর্সের দায়িত্বে রয়েছে। এটা সরকারের অধীনে নয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় তখন নির্বাচন কমিশনের অধীনে চলে যায়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *