আজ খুলে দেয়া হচ্ছে মক্কার সকল মসজিদ !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসের বিস্তার রোধে প্রায় তিন মাস বন্ধ থাকার পর আজ রবিবার থেকে খুলছে সৌদি আরবের পবিত্র নগরী মক্কার এক হাজার ৫৬০টি মসজিদ। ২১ জুন রবিবার ফজরের নামাজের সময় থেকে মসজিদগুলো খুলে দেওয়া হবে। তবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে মুসল্লিসহ সংশ্লিষ্টদের।

এদিকে ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের সিদ্ধান্তের বরাত দিয়ে রাষ্ট্র পরিচালিত আল-আকবারিয়া চ্যানেল পরিবেশিত খবরে বলা হয়, ‘করোনাভা’ইরাসের কারণে তিন মাস বন্ধ থাকার পর পবিত্র নগরীর মসজিদগুলো রবিবার থেকে মুসল্লিদের জন্য ফের খুলে দেয়া হবে।’ফ্লোর ও কার্পেট জিবাণুমুক্ত করার কাজে ব্যস্ত থাকা কর্মীদের ভিডিও ফুটেজ তুলে ধরে ওই চ্যানেলের খবরে বলা হয়, এ নগরীর প্রায় দেড় হাজার মসজিদ মুসল্লিদেও স্বাগত জানানোর জন্য প্রস্তুতি নিচ্ছে।

এদিকে করোনাভা’ইরাস মোকাবিলায় সৌদি সরকার দেশজুড়ে যে কারফিউ জারি করেছিল রবিবার থেকে সেটি তুলে নেওয়া হচ্ছে। গত মে মাসে অন্যান্য শহরের মসজিদগুলো খুলে দেওয়া হলেও মক্কার ক্ষেত্রে সেটি হয়নি। এবার অবশ্য দেশব্যাপী কারফিউ তুলে নেওয়ার দিন থেকেই শর্তসাপেক্ষে খুলছে মক্কার দেড় সহস্রাধিক মসজিদ।উল্লেখ্য সৌদি আরবে দেড় লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং প্রায় ১ হাজার ২০০ জন প্রাণ হারিয়েছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *