আল-আকসায় ফিলিস্তিনিদের নামাজ পড়তে দেয়নি ইসরাইল !!

মুসলমানদের পবিত্রতম মসজিদ আল-আকসায় ফিলিস্তিনিদের গতকাল শুক্রবারের জুমার নামাজ পড়তে বাধা দিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। মসজিদে প্রবেশের অনুমতি নেই জানিয়ে পুলিশ তাদের ফিরিয়ে দেয় বলে খবর প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

ইসরাইলি পুলিশের পক্ষ থেকেও বিবৃতিতে বলা হয়, আল-আকসায় প্রবেশের অনুমতি না থাকায় ফিলিস্তিনিদের জুমার নামাজ পড়তে দেওয়া হয়নি।ফিলিস্তিনের প্রাচীন শহরটিতে শুক্রবার একাধিক চেকপোস্ট বসিয়ে মুসল্লিদের আলআকসায় প্রবেশে বাধা দেয়া হয়। এ সময় ইসরাইলি বাহিনী ফিলিস্তিনিদের আটক করে বাসে তুলে পশ্চিমতীরে ফেরত পাঠায়।

একইভাবে অবরুদ্ধ গাজা থেকেও কোনো মুসল্লিকে আলআকসায় আসতে দেয়নি ইসরাইলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা।দখলদার ইসরায়েলি পুলিশ এক বিবৃতিতে জানায়, আল-আকসায় প্রবেশের অনুমতি না থাকায় ফিলিস্তিনিদের জুমার নামাজ পড়তে দেওয়া হয়নি।

১৯৬৭ সাল থেকে ইহুদিবাদী দেশ ইসরাইল আন্তর্জাতিক নীতি ভঙ করে পশ্চিমতীর, গাজা ও জেরুজালেমসহ একের পর এক ফিলিস্তিনি ভূখণ্ড দখল করে যাচ্ছে।ইহুদিবাদী দখলদার ইসরায়েল ১৯৬৭ সাল থেকে অবৈধভাবে ফিলিস্তিনের ভূমি দখল করে ফিলিস্তিনিদের ওপর দমন-নিপীড়ন ও হত্যাযজ্ঞ চালিয়ে আসছে।

সূত্র : আনাদোলু এজেন্সি

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *