ইতালিতে দুর্নী’তির দায়ে বাংলাদেশি গ্রে’ফ’তার, ১০ বছরের জে’ল !!

দু’র্নী’তির দায়ে ইতালিতে শফিক মোহাম্মদ নামে এক প্রবাসী বাংলাদেশি গ্রে’ফ’তার হয়েছেন। গত ৬ নভেম্বর ইতালি পুলিশের বিশেষ শাখা ‘গুয়ারদা দি ফিনানজা’ তাকে গ্রে’ফ’তার করে। দু’র্নী’তি-অনিয়মের দায়ে তাকে ১০ বছরের জে’ল দিয়েছেন ইতালির আদালত।

অনুসন্ধানে জানা গেছে, শফিক মোহাম্মদ ইতালিতে ‘গাজী এসআরএল’ ও ‘এসএনবি এসআরএল’ নামে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক। সম্প্রতি অ’বৈ’ধভাবে দেশে টাকা পা’চা’র, ইতালি সরকারকে আয়কর ফাঁ’কি ও নিজের শ্রমিকদের ঠিকমতো বেতন প’রিশোধ না করার অ’প’রাধে তিনি গ্রে’ফ’তার হোন। এসময় শফিকের নগদ ২ লক্ষ ইউরো যা বাংলাদেশি টাকায় ২ কোটি টাকা, ২টি ফ্ল্যাট ও গাড়ি বা’জেয়াপ্ত করে পুলিশ। পাশাপাশি তার সকল ব্যাংক এ্যাকাউন্টও বা’জে’য়াপ্ত করা হয়।

জানা যায়, শফিক তার প্রতিষ্ঠানের কর্মীদের ঠিকমতো বেতন দিতেন না। এর প্রেক্ষিতে তার শ্রমিক গাজীপুরের আমিনুল ইতালি পুলিশের কাছে অ’ভি’যোগ করেন। অ’ভিযোগের পর তাকে গ্রে’ফ’তার করা হয়। তারপর পুলিশ শ্রমিকদের ডিউটি টাইমের খাতা চেক করে সেখানেও স’মস্যা খুঁজে পান। অপরদিকে অ’বৈ’ধভাবে কামানো এই টাকা অ’বৈ’ধভাবে দেশে পা’চার করছে শফিক। এইসব বিষয়ে তথ্য প্রমাণ পাওয়ার পর তাকে ১০ বছরের জে’ল দেয় ইতালির আদালত। বর্তমানে শফিক ব’ন্দি জী’বনযাপন করছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *