ই’রাকের নতুন প্রধানমন্ত্রী হলেন মোহাম্মদ তৌফিক !!

ই’রাকের প্রেসিডেন্ট বারহাম সালিহ দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে মোহাম্মদ তৌফিক আল্লাবিকে দায়িত্ব দিয়েছেন। এর আগে তিনি দেশটির যোগাযোগমন্ত্রী ছিলেন। শনিবার তাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়। খবর বিবিসির।

তবে দেশটির বিরোধী দলের লোকজন মোহাম্মদ তৌফিককে ‘ক্ষমতাসীনদের লোক’ বলে প্রত্যাখ্যান করেছে।টানা বি’ক্ষোভ-স’হিং’স’তার মধ্যে গত ডিসেম্বরে দেশটির পার্লামেন্টে পদত্যাগপত্র জমা দেন প্রধানমন্ত্রী আদেল আবদুল মাহদি। দেশটিতে চলমান সরকারবি’রোধী বি’ক্ষোভে এখন পর্যন্ত কয়েকশ বি’ক্ষো’ভকারী নি’হত হয়েছেন।

ই’রাকের নতুন সরকার গঠনের আর মাত্র এক মাস বাকি। এরই মধ্যে মোহাম্মদ তৌফিককে প্রধানমন্ত্রীর দায়িত্ব দিলেন প্রেসিডেন্ট বারহাম সালিহ। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পরই বিক্ষো’ভকা’রীদের সমর্থন জানিয়েছেন মোহাম্মদ তৌফিক।

শনিবার মোহাম্মদ তৌফিক এক ভিডিওবার্তায় ঘোষণা দেন, তাকে ই’রাকের প্রধানমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত বি’ক্ষো’ভকারীদের আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

বি’ক্ষো’ভকারীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ত্যাগ ও সাহসিকতা না দেখালে দেশ পরিবর্তন হবে না। আমি আপনাদের বিশ্বাস করি এবং এ কারণে আমি চাই আপনারা আন্দোলন চালিয়ে যান।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *