ইরানের টার্গেট এবার দুবাই ও ইসরায়েল !!

ইরা’নি কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলেমানির গু’প্তহ’ত্যার বদলা নিতে ইরাকে মার্কিন সে’নাদের ওপর ক্ষে’পণা’স্ত্র হা’মলা চালিয়েছে ইরান। সার্বিক পরিস্থিতিতে তেহরান-ওয়াশিংটনের মধ্যে চরম উত্তে’জনা বিরাজ করছে।

মার্কিন সে’নাদের ওপর চালানো এ হা’মলার জেরে ইরানে পাল্টা হা’মলা হলে মার্কিন মিত্র সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও ইসরায়েলের হাইফা শহর ধ্বংসে হা’মলা চালানো হবে বলে হু’মকি দিয়েছে ইরানের বি’প্লবী প্রতির’ক্ষা বাহি’নী (আইআরজিসি)।

বুধবার (৮ জানুয়ারি) ইরাকের মার্কিন ঘাঁটিতে ক্ষে’পণা’স্ত্র হা’মলার পর নিজেদের টেলিগ্রাম চ্যানেলে এ হুঁশিয়ারি জানিয়েছে আইআরজিসি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

ওই বার্তায় আইআরজিসি জানায়, ইরানের ভূখণ্ডে কোনো ধরনের হা’মলা হলে দুবাই ও হাইফায় ব্যাপক হা’মলা চালানো হবে।শুধু তাই নয়, ইরানে কোনো রকম হা’মলা চালাতে যে দেশ মার্কিনিদের জায়গা দেবে, তাদের ওপরেও হামলা চালানো হবে বলে হুঁশিয়ারি দেয় বি’প্লবী প্রতির’ক্ষা বাহি’নী।

আইআরজিসির বরাত দিয়ে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, ইরাকে মার্কিন সে’নাদের ওপর হা’মলা ছিল সোলেমানি হ’ত্যার বদলায় কেবলই প্রথম ধাপ। মার্কিন সে’নাদের ছাড়া হবে না। মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সে’না প্রত্যাহার করা না হলে তারা আরও হা’মলার শিকার হবে বলে হু’মকি দেয় তারা।

এদিকে এদিন এক টুইট বার্তায় ইরা’নি প্রেসিডেন্ট হাসান রুহানির অন্যতম উপদেষ্টা হেসামউদ্দিন আশেনা জানান, (ইরানের ক্ষে’পণা’স্ত্র হাম’লার প্রতিক্রিয়ায়) যুক্তরাষ্ট্রের যে কোনো সামরিক পদক্ষেপকে পুরো মধ্যপ্রাচ্য জুড়ে সর্বাত্মক যুদ্ধ দিয়ে মোকাবেলা করা হবে।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *