ইরানের রাজধানী তেহরানে করোনায় আক্রান্ত হতে পারে ৪০ ভাগ নাগরিক !!

ইরানের রাজধানী তেহরানের জনসংখ্যার অন্তত ৪০ শতাংশ নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। তারা আগামী ২০ শে মার্চের মধ্যে তারা এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন বলে মনে করছেন ইরানের একজন সংক্রামক বিশেষজ্ঞ। ইরানের একটি রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানা গেছে। ইরানের রাষ্ট্রচালিত সংবাদপত্রের সঙ্গে সাক্ষাত্কারে দেশটির জাতীয় ইনফ্লুয়েঞ্জা কমিটির সদস্য মাসুদ মর্দানি শুক্রবার এ মন্তব্য করেছেন। মাসুদ মর্দানি বলেন, ‘একজন সংক্রামিত ব্যক্তির মাধ্যমে একইসাথে চারজনের দেহে এই ভাইরাসের সংক্রমণ ঘটতে পারে।’ এদিকে, ইরানের অ্যান্টি-করোনারি সেন্টারের সদস্য হামিদ সুরি রাষ্ট্রীয় টেলিভিশনে একটি বিবৃতি দিয়েছেন।

তিনি বলেছেন, আমাদের সকল প্রচেষ্টা অব্যাহত থাকলে সিওভিআইডি-১৯ নামে পরিচিত ভাইরাসটির সংক্রমণ মার্চের শেষের দিকে বন্ধ হয়ে যেতে পারে। হামিদ সুরি জানান, তিনি মর্দানির ধারণার সাথে একমত নন। তিনি বলেন, ‘করোনাভাইরাসের এই মহামারী ধীরে ধীরে কমে যাচ্ছে।’ তবে হামিদ সুরি জানিয়েছেন, কার্যকর পদক্ষেপ না নিলে সংক্রমণের হার বাড়ার সম্ভাবনা রয়েছে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার এক ঘোষণায় জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৪ জনে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় মুখপাত্র কিয়ানুশ জাহানপুর তেহরানে সংবাদ সম্মেলনে বলেছেন, গত ২৪ ঘণ্টার মধ্যে সারাদেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আরো ১,২৩৪ জন। তিনি জানান, সর্বশেষ পরিসংখ্যান অনুসারে পুরো দেশে করোনাভাইরাসে সংক্রমণের মোট সংখ্যা ৪৭৪৭ জনে পৌঁছেছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *