ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে পুরো গ্রামবাসীর ইসলাম গ্রহণ !!

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইনের একটি গ্রামে বসবাসরত সবাই একসঙ্গে জড়ো হয়ে তাওহিদের কালেমা পড়ে শান্তি ও নিরাপত্তার ধর্ম ইসলাম গ্রহণ করেছেন। যুক্তরাজ্যভিত্তিক ইসলামিক শিক্ষা ও গবেষণা একাডেমি আইইআরএ এ তথ্য জানিয়েছেন।

ইসলামিক শিক্ষা ও গবেষণা একাডেমির তথ্য মতে নভেম্বরের ১১ তারিখ তারা ইসলাম গ্রহণ করেছেন। ইসলাম গ্রহণের এ দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

মুসলিম স্বেচ্ছাসেবীদের অফিসিয়াল ফেসবুক পোস্টের একটি ভিডিওতে ইসলাম গ্রহণের এ দৃশ্য দেখা যায়। সেখানে দেখা যায়, সব লোক শাহাদাত আঙুল উঁচিয়ে সমস্বরে তাওহিদের কালেমা পাঠ করছে।

ইসলামিক শিক্ষা ও গবেষণা একাডেমি জানিয়েছে, তাদের দাঈ-রা ফিলিপাইনের ফিলিপিন্স প্রদেশ সেবুতে বানতান দ্বীপের মদিনা মসজিদে যায়। সেখানে তাদের দাওয়াতে একজন ইসলাম গ্রহণ করেন। তার নাম রাখা হয় আবু বকর।

পরে ইসলামের দাওয়াতে নিয়োজিত সে দলটি আবু বকরকে সঙ্গে নিয়ে বান্টায়ান দ্বীপের পাহাড়ি অঞ্চলে নিয়ে যান। তারা ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে পুরো এক গ্রামের মানুষ একটি অনুষ্ঠান আয়োজন করে এক সঙ্গে ইসলাম গ্রহণ করেন। সেখানে খ্রিস্টান ধর্মাবলম্বী প্রায় ২৫০ জন গ্রামবাসী উপস্থিত ছিলো।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *