ঈদে ফেরিঘাটে বাড়ছে ঘরমুখো মানুষের চাপ !!

দেশে ২০ হাজার পার হয়েছে করোনা আ’ক্রান্তের সংখ্যা। চীনের উহান থেকে শুরু হওয়া এই ভা’ইরাসে দেশে এখন পর্যন্ত মোট ৩১৪ জন মৃ’ত্যুবরণ করেছে। দেশের অর্থনীতি সচল রাখতে সীমিত পরিসরে খোলা হয়েছে দেশের কিছু শিল্প প্রতিষ্ঠান। তাই কিছুদিন আগে জীবিকা নির্বাহে জীবনের পরোয়া না করেই লাখ লাখ মানুষ ঢাকায় এসেছে। এবার ঈদ উপলক্ষ্যে শিমুলিয়া ও পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে। গণপরিবহণ বন্ধ থাকায় তারা ফিরছেন বিকল্প যানবাহনে।

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে জীবনের ঝুঁকি নিয়ে গাদাগাদি করে ফেরি পার হচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সকালে ফেরিতে পদ্মা পাড়ি দেয়ার অপেক্ষায় অন্তত ২ শতাধিক যানবাহন। এরমধ্যে পণ্যবাহী ট্রাকও রয়েছে। এই ঘাটে আজ চলছে ১৩টি ফেরি। তবে সামাজিক দূরত্ব নিশ্চিতে ফেরিঘাটে বেড়েছে পুলিশ ও সেনাবাহিনীর তৎপরতা।

অন্যদিকে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটেও একই চিত্র। এই ঘাটে চলছে ছোট বড় ১৫টি ফেরি। গত ২৪ ঘণ্টায় এই ঘাট দিয়ে পার হয়েছে প্রায় আড়াই হাজার ছোট যান ও ১ হাজারের বেশি ট্রাক। ঘাট কর্তৃপক্ষ জানায়, প্রত্যেক ফেরিতে আড়াইশোর বেশি যাত্রী পার হচ্ছেন। তবে এই ঘাটে দেখা যায়নি প্রশাসনের তৎপরতা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *