উত্তাল ভারত: ফের উত্তরপ্রদেশে বন্ধ করে দেয়া হল ইন্টারনেট !!

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে গোটা ভারত অগ্নিগর্ভ ধারণ করেছে। এর মধ্যে বেশি সহিংসতার ঘটনা ঘটেছে উত্তর প্রদেশে।শুক্রবার পর্যন্ত এ রাজ্যটিতে ৮ জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, শুক্রবারের জুমা নামাজের পর আন্দোলন নতুন করে ছড়ানোর আশঙ্কায় ইন্টারনেট সেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী পশ্চিম উত্তরপ্রদেশের বিনজৌর, বুলন্দশহর, মুজফরনগর, আগ্রা, ফিরোজাবাদ, সম্ভল, আলিগড় এবং গাজিয়াবাদে ইন্টারনেট পরিষেবা সম্পূর্ণ বন্ধ করা হয়েছে।
এর আগে গত সপ্তাহে লখনৌতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হলে সেখানেও এমন সিদ্ধান্ত নেয়া হয়নি।

রাজ্যের এডিজি (আইনশৃঙ্খলা) পিভি রামাশাস্ত্রী এএনআই বলেছেন, আমরা রাজ্যের বিভিন্ন জায়গায় নিরাপত্তাকর্মী মোতায়েন করেছি, মানুষের সঙ্গে কথা বলেছি। একদিনের জন্য ৮জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিষয়ের ওপরেও আমরা নজর রাখছি।

১৯ ডিসেম্বর ও ২১ ২১ ডিসেম্বর, উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় সহিংসতায় ২১ জন বিক্ষোভকারীর মৃত্যু হয়। মৃতদের মধ্যে বেশীরভাগই শরীরেই গুলির ক্ষত পাওয়া গেছে।

রাজ্য পুলিশ বলছে, প্লাস্টিক ও রাবার বুলেট ছাড়া অন্য কোনো গুলি ব্যবহার করা হয়নি। শুধুমাত্র বিজনৌরেই তারা প্রকাশ্যে গুলি চালিয়েছে। সেখানে ২০ বছরের এক আইপিএস পরীক্ষার্থীর মৃত্যু হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *