|

উপজেলা চেয়ারম্যানরা অশিক্ষিত ও থার্ড ক্লাস এবং বিনাভোটে নির্বাচিত : নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের (ডাকসু) সাবেক ভিপি এবং ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নুরুল হক নুর বলেন, উপজেলা চেয়ারম্যানরা ভোট ছাড়াই নির্বাচিত হয়েছেন, অশিক্ষিত এবং তৃতীয় শ্রেণীর। কেন শিক্ষিত ইউএনওরা তাদের কথা মানবে। বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, যিনি ক্ষমতায় আসবেন তিনি পরে আসবেন। এখন পিঠ দেয়ালের বিপরীতে, কেউ নিরাপদ নয়। গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে এখন সবাইকে রাস্তায় নামতে হবে। তিনি আরও বলেন, আমি ভিপি হয়েছি কিন্তু নিজের জন্য ভোট দিতে পারিনি। ব্যালট আগে থেকেই পূর্ণ ছিল। আমার বয়স ২৬ বছর, আমার অন্তত দুটি জাতীয় নির্বাচনে ভোট দেওয়ার অধিকার ছিল, কিন্তু আমি কখনই ভোট দিতে পারিনি। এখন পিঠ দেয়ালের বিপরীতে। দেশে কেউ নিরাপদ নয়। তাই প্রত্যেকের উচিত তাদের অধিকার নিয়ে এগিয়ে আসা।

নূর বলেন, সরকার ক্ষমতায় থাকার জন্য বিশ্বের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক দিন স্কুল -কলেজ বন্ধ রেখেছে। ইদানীং স্কুল -কলেজ খোলা হলেও বিশ্ববিদ্যালয়গুলো এখনও বন্ধ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *