একদিকে মেসির হ্যাটট্রিক, অন্যদিকে নেইমারের ম্যাজিক

দুটি প্রতিদ্বন্দ্বী দল, ব্রাজিল এবং আর্জেন্টিনা, লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে জিতেছে। বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের নবম ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের তিনটি গোলই এসেছে মেসির পা থেকে। অন্যদিকে বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর বিপক্ষে নেইমার ম্যাজিকে ২-০ গোলে হারায় ব্রাজিল।

তিনি সতীর্থের সঙ্গে প্রথম গোলটি করেন। পরে তিনি নিজে আরেকটি কাজ করেছিলেন। পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে নেইমার গোল-অ্যাসিস্ট করে। যার সুবাদে ব্রাজিল বাছাই পর্বে আট ম্যাচে টানা অষ্টম জয় তুলে নিয়েছে। ম্যাচের ১৮ তম মিনিটে নেইমারের সহায়তায় প্রথম গোলটি করেন এভারটন রিবেইরো। ৮০ মিনিটে দ্বিতীয় গোলটি করেন নেইমার। এই দুই গোল নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

অন্যদিকে, দীর্ঘ ১৮ মাস পর দর্শকরা আর্জেন্টিনার মাঠে ফিরে আসেন। মেসি সেই দর্শকদের পাগল করে টানা তিনবার গোল করেছেন। এক অধিনায়কের হ্যাটট্রিকের সুবাদে বিশ্বকাপের বাছাইপর্বের নবম ম্যাচে বলিভিয়াকে -৩-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তে। এখন বাকি আছে ব্রাজিলের বিপক্ষে অষ্টম স্থগিত ম্যাচ।

এর আগে আর্জেন্টিনার হয়ে হ্যাটট্রিক করেছেন মেসি। যাইহোক, তারা সবাই বন্ধুত্বপূর্ণ ম্যাচ বা প্রতিযোগিতামূলক ম্যাচে ছিল। আর্জেন্টিনার বিপক্ষে প্রতিযোগিতামূলক ম্যাচে মেসি প্রথমবারের মতো হ্যাটট্রিক করেন। যা তার আন্তর্জাতিক সংখ্যা ৬৯ তে উন্নীত করেছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *