একদিনেই করোনায় আ’ক্রান্ত ১ লাখ ৮১ হাজার – মৃত্যু ৫০৬৬ জনের !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসের মহামারিতে বিপর্যস্ত বিশ্ব। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫,০৬৬ জনের। অন্যদিকে আ’ক্রান্ত হয়েছেন ১ লাখ ৮১ হাজারের বেশি মানুষ। করোনাভা’ইরাস নিয়ে সার্বক্ষণিক পরিসংখ্যান প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এই তথ্য জানা গেছে।শনিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৬২ হাজার ৫০১ জনে এবং আ’ক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ৫৬ হাজার ৭৫৭ জন। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ২৪ হাজার ৭৭৭ জন।

চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভা’ইরাস। বর্তমানে এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল। আ’ক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আ’ক্রান্ত হয়েছেন ২২ লাখ ৯৭ হাজার ১৯০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২১ হাজার ৪০৭ জনের। সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৬ হাজার ৬১ জন।

আ’ক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৮ হাজার ৫৬৮ জন; মৃত্যু হয়েছে ৪৯ হাজার ৯০ জনের। রাশিয়ায় আ’ক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৯ হাজার ৬৩ জন, মৃত্যু হয়েছে ৭৮৪১ জনের।আ’ক্রান্তের দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৫ হাজার ৮১২ জন এবং মৃত্যু হয়েছে ১২ হাজার ৯৭০ জনের।

আ’ক্রান্তের দিক দিয়ে পঞ্চম এবং মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা ব্রিটেনে আ’ক্রান্তের সংখ্যা ৩ লাখ এক হাজার ৮১৫ জন এবং মৃত্যু হয়েছে ৪২ হাজার ৪৬১ জনের।বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে ৪৫ জন মারা গেছেন। করোনা আ’ক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫ হাজার ৫৩৫।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *