একদিনেই কাজ শেষ, পরের দিন উঠে গেল কার্পেটিং !!

সাভারের আশুলিয়ায় ১৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত একটি সড়কের কার্পেটিং হাত দিয়ে টেনে তুলছেন স্থানীয় বাসিন্দারা। গতকাল রোববার (০৮ ডিসেম্বর) রাতে সড়কটি নির্মাণকাজ শেষ হয়। সোমবার (০৯ ডিসেম্বর) সকালে হাত দিয়ে টান দিয়ে সড়কের কার্পেটিং তুলে ফেললেন স্থানীয়রা।

খোঁজ নিয়ে জানা যায়, এলজিআরডির অধীনে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের গাজিরচট এলাকার আড়িআড়ার মোড় থেকে লাল পাহাড় পর্যন্ত ১৪ লাখ টাকা ব্যয়ে সড়ক নির্মাণ করা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, শুরু থেকে সড়কটিতে নিম্নমানের কাজ হচ্ছিল। বাধা উপেক্ষা করে ঠিকাদার কাজ অব্যাহত রাখেন। রোববার রাতে কাজ শেষ হলে সকালে টানলেই কার্পেটিং উঠে যায়।

৭নং ওয়ার্ডের বাসিন্দা ফরিদ মিয়া ও ইসমাইল হোসেন বলেন, রোববার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত সড়কের নির্মাণকাজ চলে। রাতের কোনো একসময় কাজ শেষ করে চলে যায় তারা। নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক করা হয়েছে। এলাকাবাসীর কোনো কথাই ঠিকাদারের লোকজন শোনেননি। তাড়াহুড়ো করে সারারাত কাজ করা হয়েছে। সকালে এসে দেখি হাতের টানেই উঠে যায় কার্পেটিং।

এ বিষয়ে ঠিকাদার মিজানুর রহমান বলেন, ১৪ লাখ টাকা ব্যয়ে ৬৭০ মিটারের সড়কের কাজ একদিনেই শেষ করেছি।নিয়ম মেনেই কাজ শেষ করেছি আমি।

সড়কের কার্পেটিং উঠে যাওয়ার বিষয়ে তিনি বলেন, কেউ শাবল দিয়ে কার্পেটিং তুলে ফেলেছেন। হাত দিয়ে টেনে কার্পোটিং ওঠানোর প্রশ্নই আসে না।

জানতে চাইলে সাভার উপজেলা প্রকৌশলী সালেহ আহমেদ বলেন, সড়কের কাজ শেষ হওয়ার পরের দিনই সকালেই খবর পেলাম কার্পেটিং উঠে গেছে। বিষয়টি খতিয়ে দেখব আমরা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *