একদিনের ব্যবধানে ইতালিতে বেড়েছে আ’ক্রান্ত, মৃ’ত্যু ৬১৯ জনের !!

ইতালিতে করোনাভা’ইরাসে ২৪ ঘণ্টায় ৬১৯ জনের মৃ’ত্যু হয়েছে। একদিনের ব্যবধানে বেড়েছে আ’ক্রান্তের সংখ্যা। এ নিয়ে দেশটিতে মৃ’তের সংখ্যা ১৯ হাজার ৪৬৮ জন। সুস্থ হয়ে একদিনে ঘরে ফিরেছে ২ হাজার ৭৯ জন। মোট ৩২ হাজার ৫৩৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অন্যদিকে গুরুতর রোগীর সংখ্যা কমেছে। এখন পর্যন্ত ৩ হাজার ৩৮১ জন আইসিইউতে রয়েছে।

শনিবার আ’ক্রান্ত হয়েছে ১৯৮৬ জন। মোট আ’ক্রান্তের সংখ্যা (চিকিৎসাধীন) ১ লাখ ছাড়িয়েছে। ফলে মোট আ’ক্রান্ত ও সুস্থ সব মিলে দাঁড়িয়েছে ১ লাখ ৫২ হাজার ২৭১ জন। আ’ক্রান্তের শতকরা ৬৫ ভাগ নিজ বাসায় চিকিৎসাধীন।করোনায় এ পর্যন্ত ১০৭ চিকিৎসক ও ২৮ সেবিকার প্রাণ গেছে। এছাড়া আ’ক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে এখন পর্যন্ত ১ হাজার ৩৫২ জন স্বাস্থ্যকর্মী আ’ক্রান্ত হয়েছে। এদিকে অবসরপ্রাপ্ত ডাক্তার, নার্সও অ্যাম্বুলেন্সকর্মীরা স্বাস্থ্যসেবা দিতে মাঠে নেমেছে।

অন্যদিকে গোটা ইতালি আগামী ৩ মে পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। পুলিশ, সেনাবাহিনী ও ট্রাফিক পুলিশ গত ৩০ দিনে বিভিন্ন জায়গায় প্রায় ৬০ লাখ মানুষকে চেক করেছে। তাদের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়েছে ২ লাখ ২০ হাজার জনকে।

এদিকে দেশটির রাষ্ট্রপ্রতি সেরজো মাতারেল্লা বলেন, করোনাভা’ইরাসের বিরুদ্ধে লড়াই করে জয়ী হতে আরও ত্যাগের দরকার। রাষ্ট্রপতি, ইস্টার উপলক্ষে নাগরিকদের উদ্দেশে একটি বার্তা দিয়ে সম্বোধন করেন। তিনি সবাইকে হতাশ না হওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায় করোনার আঘাতে সবচেয়ে বেশি মিলান, বেরগামো, ব্রেসিয়া, লদি, ক্রেমনাসহ ১১টি প্রদেশে মারা গেছে ২৭৩ জন। আ’ক্রান্ত ১ হাজার ২৪৬ জন। মৃ’ত সংখ্যা বেড়ে ১০ হাজার ছাড়িয়েছে। মোট আ’ক্রান্ত ৫৭ হাজার ৫৯২ জন।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *