একদিনে দেশে রেকর্ড সংখ্যা আ’ক্রান্ত , সংখ্যা ৮০০ ছাড়ালো !!

বাংলাদেশে করোনা ভা’ইরাসে আ’ক্রান্তের সংখ্যা একদিনে ৮০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৫৭০ টি টেস্ট করা হয়েছে। ২৪ ঘণ্টায় নতুন আ’ক্রান্ত ১৮২ জন। মোট আ’ক্রান্তের সংখ্যা গিয়ে দাড়িয়েছে ৮০৩ জন। এদিকে ২৪ ঘণ্টায় করোনায় মৃ’ত্যুবরণ করেছেন ৫ জন। এনিয়ে মোট মৃ’তের সংখ্যা ৩৯ জন। সোমবার (১৩ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। এই সময় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক এ তথ্য জানান।

আজ সোমবার (১৩ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ৮ টা মিনিট পর্যন্ত এই ভা’ইরাসের ফলে বিশ্বজুড়ে মৃ’তের সংখ্যা দাঁড়ায় ১ লাখ ১৪ হাজার ২৪৭ জন। মোট আ’ক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৩ হাজার ১৫৫ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে মৃ’ত্যুবরণ করেছেন ৫ হাজার ৪২০ জন এবং এই ২৪ ঘণ্টায় নতুন করে সং’ক্রমিত হয়েছে ৭২ হাজার ৮৪১ জন।

টানা কয়েকদিন লাফিয়ে লাফিয়ে বাড়ার পর, নতুন সংক্রমণ ও প্রাণহানি কিছুটা কমেছে। রোববারও সর্বাধিক মৃ’ত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। মারা গেছেন ১৫০০ জনের বেশি মানুষ। দেশটিতে মোট মৃ’ত্যু দাঁড়াল ২২ হাজারের বেশি। যুক্তরাজ্যে মারা গেছেন আরও সাড়ে ৭০০। দেশটিতে মৃ’তের সংখ্যা ১০ হাজার ছাড়ালো। এছাড়া স্পেন, ফ্রান্স, ইতালিতে মারা গেছেন আরও ১৬০০ মানুষ। মহামারীর অন্যতম কেন্দ্র ইতালিতে, ১৯ মার্চের পর, মৃ’তের সংখ্যা সর্বনিম্ন ছিল রোববার। ২৪ ঘণ্টায় ৪৩১ মৃ’ত্যু দেখেছে দেশটি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *