একদিনে নিউইয়র্কে প্রাণ গেল ৫ বাংলাদেশির !!

করোনাভা’ইরাসের তাণ্ডবে বর্তমানে সবচেয়ে বিধ্বস্ত অবস্থা যুক্তরাষ্ট্রের। গত ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক ২ হাজার ৪৮২ জন মা’রা যান এ ম’হামা’রীতে।

যুক্তরাষ্ট্রে সবচেয়ে ভয়াবহ অবস্থা নিউইয়র্কে। সেখানে গত ২৪ ঘণ্টায় ৭৫২ জনসহ এ পর্যন্ত মা’রা গেছে ১১ হাজার ৫৮৬ জন। এবং গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫২৫ জনসহ আ’ক্রান্ত হয়েছে ২ লাখ ১৪ হাজার ৬৪৮ জন। নিউইয়র্কে এ প্রাণঘাতী ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় পাঁচ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় ১৩৯ বাংলাদেশির মৃত্যু হলো।

নিউইয়র্কে মা’রা যাওয়া ৫ বাংলাদেশি হলেন- বশির আহমদ, হুমায়ুনুল আহমদ, তাহেরা আক্তার জাহান, বুলবুল আহমদ ও জামাল উদ্দিন।দেশটিতে একদিন আগে ২ হাজার ৪০৭ জনের মৃত্যুর রেকর্ড ভঙ্গ হয় গত ২৪ ঘণ্টায়। প্রতিদিনই রেকর্ড পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে দেশটি। দিন দিন অবস্থার আরও অবনতি হচ্ছে।

ক্রমাগত বাড়ছে আ’ক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। যুক্তরাষ্ট্রে এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫২৯ জন। এর মধ্যে শুধু নিউইয়র্কে মা’রা গেছে ১১ হাজার ৫৮৬ জন। এদিকে আ’ক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র ছাড়িয়ে গেছে সবাইকে। সেখানে আ’ক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪৪ হাজার ৮৯ জন। গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত হয়েছে ৩০ হাজার ২০৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৪৮ হাজার ৭০১ জন।

যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মানুষ মা’রা গেছে নিউইয়র্কে। এ অঙ্গরাজ্যে একদিনে প্রাণ হারিয়েছে আরও ৭৮৬ জন। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৮৪২ জন। আর আ’ক্রান্ত হয়েছে দুই লাখেরও বেশি মানুষ। এর পর নিউজার্সিতে আ’ক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৮৩৪ জন, মা’রা গেছে ২ হাজার ৮০৫ জন।

এদিন আ’ক্রান্তের সংখ্যায় মিশিগানকে টপকে তৃতীয় স্থানে উঠে এসেছে ম্যাসাচুসেটস। এ অঙ্গরাজ্যটিতে আ’ক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজারের বেশি, মা’রা গেছেন ৮৪৪ জন। মিশিগানে ২৫ হাজার আ’ক্রান্ত ও ১ হাজার ৬০২ জনের মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুয়ায়ী, বিশ্বে সবচেয়ে বেশি মানুষ আ’ক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৪৪ হাজার ৮৯ জন। তাদের মধ্যে ৫ লাখ ৫৩ হাজার ৩৭২ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। বাকি ১৩ হাজার ৪৮৭ জনের অবস্থা গুরুতর, যাদের অধিকাংশই আইসিইউতে রয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *