এনআরসি’র প্রতিবাদে ভিপি নূরের ওপর হা’মলা, যা লিখলো ভারতীয় গণমাধ্যম !!

আজ ভারতের বিতর্কিত ও মুসলিম বিদ্বেষী নাগরিকত্ব আইন এর প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভাস্কর্য চত্বরে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশের ডাক দিয়েছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। কিন্তু হা’মলা চালিয়ে সেই সমাবেশ পণ্ড করে দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

আর এই হা’মলার ঘটনায় ভারতের টাইমস অফ ইন্ডিয়া গ্রুপের সংবাদ মাধ্যম ‘দৈনিক এই সময়’ বিস্ময় প্রকাশ করে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটির শিরোনামে বিস্ময় চিহ্ন দিয়ে এই বিস্ময় প্রকাশ করা হয়। প্রতিবেদনটির শিরোনাম- ‘ভারতের আইন, অথচ বাংলাদেশে NRC-CAA বিরোধী সমাবেশে হা’মলা!’

তাদের প্রতিবেদনে বলা হয়, নাগরিকত্ব সংশোধনী আইনে প্রতিবাদরত ভারতীয়দের পাশে দাঁড়াতে গিয়ে আক্রান্ত হতে হল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হা’মলা চালানোর অভিযোগ মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের উপরে। এই হা’মলায় নুরুল হক নুর ও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

এদিকে ভারতের জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএবি) বিরুদ্ধে আন্দোলনরত ভারতীয়দের প্রতি সংহতি জানাতে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে চলা বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশে এ হা’মলা চালানো হয়। এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ রাজু ভাস্কর্যে অবস্থান নেন। ডাকসুর ভিপি নুরুল হক নির্ধারিত সময়ে সেখানে এলে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন দলবল নিয়ে ডাকসুর ভিপি ও তার অনুসারীদের ওপর হা’মলা চালান। এতে ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ ১০ জন আহত হন।

এদিকে আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে জরুরি বিভাগে চিকিৎসাধীন ভিপি নুরুল হক নুর, রবিউল ইসলাম, আমিনুল ইসলাম, নাহিদ, আব্দুল কাদের, আকরাম হোসেন, মেহেদী হাসান, রিফাত উল্লাহ চিকিৎসা নেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *